ঢাকা, বৃহস্পতিবার, ৬ মাঘ ১৪২৮, ২০ জানুয়ারি ২০২২, ১৬ জমাদিউস সানি ১৪৪৩

ফিফা বিশ্বকাপ ২০১৮

‘নেইমারের প্রতি রেফারিদের নজর নেই’

ওয়ার্ল্ড কাপ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬৩১ ঘণ্টা, জুলাই ৫, ২০১৮
‘নেইমারের প্রতি রেফারিদের নজর নেই’ নেইমারের সমর্থনে এগিয়ে এলেন তারই পূর্বসূরি কিংবদন্তি রোনালদো-ছবি: সংগৃহীত

রাশিয়া বিশ্বকাপে নেইমারের মাত্রাতিরিক্ত ডাইভিং সবার চোখে লেগেছে। এমনকি ব্রাজিল তারকার এমন আচরণে অনেকেই বিরক্ত। তবে নেইমারের সমর্থনে এবার এগিয়ে এলেন তারই পূর্বসূরি কিংবদন্তি রোনালদো। আর তিনি অভিযোগও করলেন সবাই নেইমারের ডাইভিং দেখে তবে অন্য ফুটবলারদের মিথ্যে আচরণ লক্ষ্য করে না।

নেইমারকে বিশেষ করে ব্রিটিশ মাধ্যমগুলোতে বেশি সমালোচনা করা হয়েছে। এছাড়া মেক্সিকান কোচ হুলান কার্লোস ওসোরিও তো বলেই দিয়েছেন নেইমার ‘অতিমাত্রায় অভিনয় করছে।

’ আর প্রথম ৪ খেলা শেষে নেইমারের সমালোচনা করেছেন অ্যালান শিয়েরার, প্যাট নেভিন, পিটার স্মাইকেল ও এরিক ক্যান্টোনার মতো ফুটবল পণ্ডিতরা।

তবে রোনালদো বলছেন ভিন্ন কিছু। তার মতে বিশ্বকাপে সবচেয়ে বেশি ফাউলের শিকার হওয়া নেইমারের দিকে আরও যত্ন নেয়া দরকার ছিল।

রোনালদো বলেন, ‘ফুটবলকে অনেকভাবেই ব্যখ্যা করা যায়। আমি (নেইমারের অভিনয়) এইসব মন্তব্যের বিরুদ্ধে। বল নিয়ে মুভ করার সময় ট্যাকল থেকে কীভাবে বাঁচতে হয় তা সে জানে। রেফারিরা তাকে সুরক্ষায় তার প্রতি বেশি খেয়াল রাখছে বলে আমি মনে করি না। সবাই যখন আমাকে বারবার আঘাত করবে তখন ব্যাপারটা আমার কাছে অবিচার মনে হবেই। এসব সমালোচনা অর্থহীন। ’

এদিকে রোনালদোসহ ব্রাজিলিয়ানরা পাল্টা ইংলিশ খেলোয়াড়দের বিপক্ষে অভিনয়ের অভিযোগ এনেছে। যেখানে কলম্বিয়ার বিপক্ষে জর্ডান হেন্ডারসনের থুতনিতে আঘাত পেয়েও কপালে হাত দিয়ে পড়ে যেতে এবং হ্যারি ম্যাগুইয়ারের ডি-বক্সে ডাইভ দিতে দেখা যায়। ফলে এই দুই ইংলিশ খেলোয়াড়কে নিয়েও সমালোচনা হোক এমনটি চায় ব্রাজিলিয়ানরা।

বাংলাদেশ সময়: ১২২৫ ঘণ্টা, ০৫ জুলাই, ২০১৮
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

ফিফা বিশ্বকাপ ২০১৮ এর সর্বশেষ

Alexa