ঢাকা, মঙ্গলবার, ৩ মাঘ ১৪২৮, ১৮ জানুয়ারি ২০২২, ১৪ জমাদিউস সানি ১৪৪৩

ফিফা বিশ্বকাপ ২০১৮

ইংল্যান্ড ম্যাচে হার্ট অ্যাটাক ঝুঁকিতে সমর্থকরা!

ওয়ার্ল্ড কাপ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৩৪ ঘণ্টা, জুলাই ৪, ২০১৮
ইংল্যান্ড ম্যাচে হার্ট অ্যাটাক ঝুঁকিতে সমর্থকরা! ছবি: সংগৃহীত

বিশ্বকাপ ইতিহাসে প্রথমবার টাইব্রেকারে সফল হয়ে ম্যাচ জিতেছে ইংল্যান্ড। মঙ্গলবার কলম্বিয়ার বিপক্ষে শেষ ষোলোর ম্যাচে চরম প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ খেলায় পেনাল্টি শুট আউটে ৪-৩ গোলে জয় পায় থ্রী-লায়ন্সরা। কিন্তু এমন রোমাঞ্চকর ম্যাচ দেখতে গিয়ে হার্ট অ্যাটাক ঝুঁকিতে পড়তে হয়েছে ইংলিশ সমর্থকদের।

ম্যাচটির ৫৭ মিনিটে হ্যারি কেনের পেনাল্টি থেকে এগিয়ে যায় ইংল্যান্ড। তবে নির্ধারিত সময়ের পর যোগ করা তৃতীয় মিনিটে ইয়েরি মিনার গোলে সমতা পায় কলম্বিয়া।

কিন্তু অতিরিক্ত আরও ৩০ মিনিটেও খেলার মীমাংসা না হলে ম্যাচটি শেষ পর্যন্ত টাইব্রেকারে গড়ায়।

খেলার সময় সমর্থকরা ঝুঁকিপূর্ণ অবস্থায় আছেন বলে সতর্ক হাতে তাদের প্রতি জানান দেয় অ্যাপেলের ঘড়ি। বিশেষ করে টাইব্রেকারের সময় অত্যন্ত বিপজ্জনক অবস্থায় তাদের হার্ট বিট হতে থাকে।

এই ঘড়ি যারা হাতে পরে ছিলেন, তাদের ফিটনেস ট্র্যাক করে এমন তথ্য আসে। যেখানে অনেককে পাওয়া যায় হৃদ স্পন্দন একের অধিক সময় হয়েছিল। কারও বেলায় আরও বেশি। ঘড়ির চার্টে দেখা যায় ম্যাচের অতিরিক্ত ও টাইব্রেকারের সময় হার্ট রেট দ্রুত গতিতে হচ্ছিল।

অ্যালেক্স রাইলে নামের এক ইংলিশ সমর্থক টুইটারে তার হার্ট রেটের ছবি দিয়ে লিখেছেন, ম্যাচের পুরো সময় হার্ট রেট ১০০বিপিএমের বেশি ছিল। আরেকজন লিখেছেন, আমার বন্ধুর হার্ট রেট ইংল্যান্ড বনাম কলম্বিয়া ম্যাচের সময় বৃদ্ধি পেয়েছিল...তার অ্যাপেল ঘড়ি তাকে উদ্বিগ্ন করে তুলেছিল।

বাংলাদেশ সময়: ১৯৩২ ঘণ্টা, ০৪ জুলাই, ২০১৮
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

ফিফা বিশ্বকাপ ২০১৮ এর সর্বশেষ

Alexa