ঢাকা, বুধবার, ২৬ শ্রাবণ ১৪২৯, ১০ আগস্ট ২০২২, ১১ মহররম ১৪৪৪

ফিফা বিশ্বকাপ ২০১৮

এমবাপ্পেকে সামলাতে প্রস্তুত উরুগুয়ে ডিফেন্স

ওয়ার্ল্ড কাপ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৪৬ ঘণ্টা, জুলাই ৪, ২০১৮
এমবাপ্পেকে সামলাতে প্রস্তুত উরুগুয়ে ডিফেন্স এমবাপ্পে। ছবি: সংগৃহীত

উরুগুয়ের তারকা লুইস সুয়ারেজ মনে করেন, ফ্রান্সের তরুণ তারকা কিলিয়ান এমবাপ্পে হতে পারে কোয়ার্টার ফাইনালে উরুগুয়ের প্রধান বাধা। তবে তাকে আটকানোর জন্য এরই মধ্যে অনুশীলনও শুরু করে দিয়েছেন সুয়ারেজরা।

শুক্রবার (৬ জুলাই) কোয়ার্টার ফাইনালে মুখোমুখি হতে যাচ্ছে ফ্রান্স ও উরুগুয়ে। এমন ম্যাচে এমবাপ্পেকে আটকাতে পারবে উরুগুয়ের ডিফেন্স, এমনটাই বিশ্বাস সুয়ারেজের।

সাংবাদিকদের তিনি বলেন, ‘সবাই জানে সে (এমবাপ্পে) দারুণ একজন ফুটবলার। কিন্তু আমি বিশ্বাস করি আমাদের ডিফেন্স তাকে আটকাতে সক্ষম হবে। ’

নক আউট পর্বে আর্জেন্টিনাকে ৪-৩ গোলের ব্যবধানে হারিয়ে কোয়ার্টার নিশ্চিত করেছে ফ্রান্স। সে ম্যাচে এমবাপ্পে একাই করেছেন জোড়া গোল। এমন ফরোয়ার্ডকে আটকে রাখার কৌশল সাজিয়ে ফেললেও সুয়ারেজের মতে, এমবাপ্পে ছাড়াও চিন্তা করার মতো আরও খেলোয়াড় আছে ফ্রান্স দলে।

নিজেই তুলে আনেন আঁতোয়া গ্রিজম্যানের নাম। বলেন, ‘তার বাঁ পায়ের কাজ দারুণ। ’

শুধু সুয়ারেজই নন। এমবাপ্পে ও গ্রিজম্যানকেই প্রধান বাধা মানছেন উরুগুয়ে কোচ অস্কার তাবারেজও। অন্তত তিনি চান না, তার দল আর্জেন্টিনার মতো ভুল করুক।

বাংলাদেশ সময়: ১৮৪৪ ঘন্টা, ০৪ জুলাই, ২০১৮

এমকেএম/এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

ফিফা বিশ্বকাপ ২০১৮ এর সর্বশেষ

Alexa