ঢাকা, সোমবার, ১১ আশ্বিন ১৪২৮, ২৭ সেপ্টেম্বর ২০২১, ১৮ সফর ১৪৪৩

ফিফা বিশ্বকাপ ২০১৮

'রাজনৈতিক অঙ্গভঙ্গি' মিডিয়ার সৃষ্টি: শাকিরি

ওয়ার্ল্ড কাপ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১০ ঘণ্টা, জুলাই ৩, ২০১৮
'রাজনৈতিক অঙ্গভঙ্গি' মিডিয়ার সৃষ্টি: শাকিরি হেরদান শাকিরি

রাশিয়া বিশ্বকাপের গ্রুপ পর্বে সার্বিয়ার বিপক্ষে গোল উদযাপন করে শাস্তির মুখে পড়েছিলেন সুইজারল্যান্ডের মিডফিল্ডার হেরদান শাকিরি। এ বিষয়ে এতোদিন মুখ খোলেননি এই তারকা।

তবে শেষ ষোলোতে সুইডেনের কাছে হেরে বিদায়ের পর মুখ খুললেন শাকিরি। তার দাবি, উদযাপনের যে অঙ্গভঙ্গি রাজনৈতিক বলে অভিহিত করা হয়েছিল তা সম্পূর্ণ মিডিয়ার সৃষ্টি।

শকিরি ও সতীর্থ মিডফিল্ডার গ্রানিত শাহাকা দু’জনেই আলবেনিয়ান-কসোভোর। আলবেনীয় পতাকায় মাথাযুক্ত দু’টি ঈগল প্রতীক হিসেবে ব্যবহৃত হয়। আর সেদিক থেকেই তারা আলবেনিয়ান পতাকায় থাকা দুটো ঈগলের মাথার মতো অঙ্গভঙ্গি করে গোল উদযাপন করেন বলে অভিযোগ ওঠে। এটাকে রাজনৈতিক বলে অভিহিত করে ফিফা প্রথমে দুই ম্যাচ নিষিদ্ধ করলেও পরে তাদের দু'জনকে দশ হাজার ডলার করে জরিমানা করে।

শকিরি বলেন, আমরা রাজনীতির জন্য খেলছি না এবং সেভাবে চিন্তাও করি না। এটা সম্পূর্ণই প্রচার মাধ্যমের সৃষ্টি। আর সত্য বলতে প্রত্যেকেই তাদের ইচ্ছামতো কাজ করার অধিকার রাখে।  

একইসঙ্গে তিনি তার জাতীয় দলের জন্য গর্বিত এবং টুর্নামেন্টে তাদের দল ভালো খেলেছে বলেও মন্তব্য করেন।

বাংলাদেশ সময়: ০৩০৫ ঘণ্টা, জুলাই ০৪, ২০১৮
এইচএমএস/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa