ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

ফিফা বিশ্বকাপ ২০১৮

টিকিটাকার দিন শেষ!

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৪৮ ঘণ্টা, জুলাই ২, ২০১৮
টিকিটাকার দিন শেষ! স্পেন দলের খেলোয়াড়রা

বিশ্বকাপের শেষ ষোলোর ম্যাচে স্বাগতিক রাশিয়ার বিপক্ষে ১ হাজার ৩১টি পাস সম্পূর্ণ করেও ম্যাচে জয়সূচক গোলের দেখা পায়নি সাবেক বিশ্বচ্যাম্পিয়ন স্পেন।

রাশিয়ার আত্মঘাতী গোলের কল্যাণে অতিরিক্ত সময়ে খেলা গড়ালেও রাশিয়ার রক্ষণ ভেদ করে জালের দেখা পাননি স্প্যানিশ খেলোয়াড়রা। পেনাল্টি শুটআউটে গড়ানো ম্যাচটি ৩-৪ গোলের ব্যবধানে হেরে বিদায় নিতে হয়েছে ইনিয়েস্তাদের।

হতাশজনক এমন পরাজয়ে দলের রণকৌশল আর টিকিটাকা ফুটবলের নির্বিষ হয়ে পড়াকেই দায় দিচ্ছেন স্পেনের বিশ্বকাপজয়ী দলের মিডফিল্ডার সেস্ক ফাব্রেগাস।

প্রতিপক্ষের রক্ষণভাগ ভেদ করতে দারুণভাবে ব্যর্থ স্পেনের টিকিটাকা ফুটবলকে সম্পূর্ণ ব্যর্থ বলেই বিরক্তি প্রকাশ করেছেন চেলসির এই খেলোয়াড়।

বিবিসি’কে দেওয়া এক সাক্ষাৎকারে ফাব্রেগাস বলেন, আমি টিকিটাকা ফুটবলের খুব ভক্ত, কিন্তু এতে আর কিছু হচ্ছে না। দিয়েগো কস্তার হেড আর ইসকোর দূরপাল্লার একটা শট ছাড়া (রাশিয়ার বিপক্ষে ম্যাচে) স্পেন টিমের কোনো বিপদজনক আক্রমণ দেখিনি।

ম্যাচটি জেতার সুযোগ ছিলো, দিয়োগো কস্তা দৌড়েছে, খেলোয়াড়দের সামান্য দৌড় দেখা গেছে, কিন্তু তারা ঘুরেফিরে বল ব্যাক পাস দেওয়া ছাড়া কিছুই করেনি। তারা শুধু বল পজেশন ধরে রাখতে চেয়েছে বলে মন্তব্য করেন ফাব্রেগাস।

বল পজেশন ধরে রাখাটা আক্রমণাত্মক নয় রক্ষণাত্মক খেলারই কৌশল বলেই মনে করে তিনি।

বিশ্বকাপের গ্রুপ পর্বেই স্পেনের খেলার দুর্দশার চিত্র ধরা পড়ে। গ্রুপ পর্ব থেকে মাত্র ৫ পয়েন্ট নিয়ে তারা শেষ ষোলোতে যায়।  

বাংলাদেশ সময়: ১৪৪০ ঘণ্টা, জুলাই ০২, ২০১৮
এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

ফিফা বিশ্বকাপ ২০১৮ এর সর্বশেষ

welcome-ad