ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

ফিফা বিশ্বকাপ ২০১৮

টাইব্রেকারে ক্রোয়েশিয়া-ডেনমার্ক ম্যাচ

ওয়ার্ল্ড কাপ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩৪ ঘণ্টা, জুলাই ১, ২০১৮
টাইব্রেকারে ক্রোয়েশিয়া-ডেনমার্ক ম্যাচ ছবি: সংগৃহীত

ম্যাচের নির্ধারিত সময়ে মীমাংসা না হওয়ায় অরিতিরিক্ত সময়ে গড়ায় ক্রোয়েশিয়া বনাম ডেনমার্কের মধ্যকার শেষ ষোলোর ম্যাচটি। তবে অতিরিক্ত সমেয়র দ্বিতীয় অর্ধে এগিয়ে যাওয়ার সুযোগ পেয়েছিল ক্রোয়েশিয়া। ম্যাথিয়াস ইয়োর্গেনসেন ফাউল করলে পেনাল্টি পায় ক্রোটরা। কিন্তু সেখান থেকে গোল করে দলকে এগিয়ে নিতে ব্যর্থ হন লুকা মদ্রিচ। ফলে টাইব্রেকারে যায় ম্যাচটি।

এর আগে রাশিয়া বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে যাওয়ার ম্যাচে ১-১ গোলের সমতা নিয়ে নির্ধারিত সময় শেষ করে ক্রোয়েশিয়া ও ডেনমার্ক।

ডেনমার্কের হয়ে গোলটি করেন ম্যাথিয়াস ইয়োর্গেনসেন।

আর ক্রোয়েশিয়ার স্কোরার মারিও মান্দজুকিচ।

রোববার (১ জুলাই) নিঝনি নভগোরোদ স্টেডিয়ামে প্রথম মিনিটে এগিয়ে যায় ডেনমার্ক। নিজেদের একবারে প্রথম আক্রমণেই জালের ঠিকানা খুঁজে পায় দলটি। জটলা থেকে ইয়োর্গেনসেনের শট ক্রোয়েশিয়া গোলরক্ষক দানিয়েল সুবাসিচের পায়ে লেগে জালে জড়ায়।

দুই মিনিট অতিক্রম না হতেই সমতা ফেরে ক্রোয়েশিয়া। ডিফেন্ডার আন্দ্রেয়াস ক্রিস্টেনসেনের গায়ে লেগে ডি-বক্সে বল পেয়ে যান মারিও মান্দজুকিচ। সেখান থেকে ট্যাপ করে বল গোলরক্ষককে পরাস্ত করেন এই ফরোয়ার্ড।

আইসল্যান্ডের বিপক্ষে প্রথম একাদশের নয় জনকে বিশ্রাম দেওয়া ক্রোয়েশিয়া দলে ফিরিয়েছে ইভান রাকিটিচ, মারিও মান্দজুকিচদের।

নিষেধাজ্ঞা কাটিয়ে ডেনমার্ক দলে ফিরেছেন ইউসুফ ইউরারি পৌলসেন।

বাংলাদেশ সময়: ০২৩২ ঘণ্টা, ০২ জুলাই, ২০১৮
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

ফিফা বিশ্বকাপ ২০১৮ এর সর্বশেষ