ঢাকা, বুধবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৭ এপ্রিল ২০২৪, ০৭ শাওয়াল ১৪৪৫

ফিফা বিশ্বকাপ ২০১৮

জিউবার পেনাল্টি গোলে সমতায় রাশিয়া

ওয়ার্ল্ড কাপ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪৭ ঘণ্টা, জুলাই ১, ২০১৮
জিউবার পেনাল্টি গোলে সমতায় রাশিয়া ছবি: সংগৃহীত

খেলার ৪১ মিনিটে আর্তেম জিউবার পেনাল্টি গোলে স্পেনের বিপক্ষে ১-১ ব্যবধানারে সমতায় ফেরে রাশিয়া। নিজেদের বক্সে স্প্যানিশ ডিফেন্ডার জেরার্ড পিকে ফাউল করে বসলে রেফারি তাকে হলুদ কার্ড দেখিয়ে পেনাল্টির বাঁশি বাজান। আর সেখান থেকে সফলভাবে গোলটি আদায় করে নেন জিউবা। পরে এই ব্যবধান নিয়েই বিরতিতে যায় দু’দল।

এর আগে স্বাগতিক রাশিয়ার বিপক্ষে আত্মঘাতি গোলে ১-০ ব্যবধানে এগিয়ে যায় স্পেন। ম্যাচের ১২ মিনিটে জটলা থেকে সার্জিও রামোসের শট সের্গেই ইগনাশেভিচে গায়ে লেগে গোলমুখে চলে যায়।

 

রাশিয়ার বিপক্ষে শেষ ষোলোর ম্যাচ খেলতে নামে ফেভারিট স্পেন। তবে গুরুত্বপূর্ণ এ ম্যাচে লা রোহাদের একাদশে রাখা হয়নি অভিজ্ঞ মিডফিল্ডার আন্দ্রেস ইনিয়েস্তাকে। মস্কোর লুঝনিকি স্টেডিয়ামে বাংলাদেশ সময় রাত ৮টায় ম্যাচটি মাঠে গড়ায়।

নিচে পাঠকদের জন্য দু’দলের শুরুর একাদশ দেয়া হলো।

স্পেন: দাভিদ দে গিয়া, জেরার্ড পিকে, নাচো ফার্নান্দেজ, সার্জিও বুসকেটস, কোকে, সার্জিও রামোস, জর্দি আলবা, দিয়েগো কস্তা, মার্কো আসেনসিও, দাভিদ সিলভা, ইসকো।

রাশিয়া: ইগর আকিনফিভ, মারিও ফারনান্দেস, ইলিয়া কুতেপভ, সের্গেই ইগনাশেভিচ, দালের কুজিয়ায়েভ, রোমান জোবনিন, ফেদর কুদ্রিয়াশভ, আলেক্সান্দর গোলোভিন, ইউরি ঝিরকভ, আলেক্সান্দর সামেদভ, আর্তেম জিউবা।

বাংলাদেশ সময়: ২০৪৭ ঘণ্টা, ০১ জুলাই, ২০১৮
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

ফিফা বিশ্বকাপ ২০১৮ এর সর্বশেষ