ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

ফিফা বিশ্বকাপ ২০১৮

পর্তুগাল রোনালদো নির্ভর নয়: সান্তোস

ওয়ার্ল্ড কাপ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭৪৫ ঘণ্টা, জুন ৩০, ২০১৮
পর্তুগাল রোনালদো নির্ভর নয়: সান্তোস ক্রিস্টিয়ানো রোনালদো-ছবি: সংগৃহীত

রাশিয়া বিশ্বকাপে পর্তুগালের হয়ে যেন একাই খেলে যাচ্ছেন ক্রিস্টিয়ানো রোনালদো। যেখানে স্পেনের মতো শক্তিশালী দলের বিপক্ষে করেছেন হ্যাটট্রিক। এছাড়া মোট ৪ গোল করে রয়েছেন গোল্ডেন বুটের দৌড়েও। তবে এমনটি মানতে নারাজ পর্তুগিজ কোচ ফার্নান্দো সান্তোস। তার মতে দলগতভাবে খেলেই জয় পায় পর্তুগাল।

সান্তোস জানান, পর্তুগাল এক জনের দল নয়। যেখানে দেশটির সর্বকালের সর্বোচ্চ গোলদাতা রোনালদোর ওপরই সবাইকে নির্ভর করে থাকতে হয় না।

শেষ ষোলোতে পর্তুগাল শনিবার লাতিন অঞ্চলের শক্তিশালী দল উরুগুয়ের মুখোমুখি হবে। সোচির ফিশত স্টেডিয়ামে বাংলাদেশ সময় দিবাগত রাত ১২টায় মাঠে নামবে দু’দল।

গুরুত্বপূর্ণ এ ম্যাচের আগে সংবাদ সম্মেলনে সান্তোস বলেন, ‘সবাই জানে আমরা আমাদের খেলোয়াড়দের ওপরই নির্ভর করে খেলি। আমাদের দলে বিশ্বের সেরা একজন আছে। তবে তুমি যদি আমাকে সুয়ারেজ (লুইস) বা কাভানির (এডিনসন) সম্পর্কে জানতে চাও, তুমি একই প্রশ্ন উরুগুয়েকেও করতে পারো কেননা প্রতিটি দলে সেরা খেলোয়াড় রয়েছে। ’

পরে তার কাছে জানতে চাওয়া হয় রোনালদোই কি দলের একমাত্র ভরসা? এমন প্রশ্নে সান্তোস বলেন, ‘আমাদের দলগতভাবে খেলতে হয়। রোনালদো যদি একা খেলে, আমরা হেরে যাবো। আমাদের দল হিসেবেই শক্তিশালী হতে হবে যেমনটি রয়েছে উরুগুয়ের। একজন খেলোয়াড়ের ওপর আসলে নির্ভর করে খেলাটা কঠিন। তুমি তিনটি গোল করলেও তোমার পুরো দলের সমর্থন প্রয়োজন। আমার মতে দুটি সেরা দলের বিপক্ষেই লড়াই হতে যাচ্ছে। ’

চলমান বিশ্বকাপে গ্রুপ ‘বি’ থেকে স্পেনের পেছনে থেকে রানারআপ হয়েছে পর্তুগাল। অন্যদিকে স্বাগতিক রাশিয়াকে হটিয়ে ‘এ’ গ্রুপের চ্যাম্পিয়ন হয়েছে উরুগুয়ে।

বাংলাদেশ সময়: ১৩৪০ ঘণ্টা, ৩০ জুন, ২০১৮
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

ফিফা বিশ্বকাপ ২০১৮ এর সর্বশেষ

welcome-ad
welcome-ad