ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

ফিফা বিশ্বকাপ ২০১৮

পর্তুগাল ম্যাচের ‘ভুলে’ নকআউটে নেই ডি গিয়া!

ওয়ার্ল্ড কাপ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩২ ঘণ্টা, জুন ২৯, ২০১৮
পর্তুগাল ম্যাচের ‘ভুলে’ নকআউটে নেই ডি গিয়া! স্পেনের গোলকিপার ডি গিয়া/ছবি: সংগৃহীত

শেষ ষোলতে ১ জুলাই লুঝনিকি স্টেডিয়ামে রাশিয়ার মুখোমুখি হবে ২০১০ বিশ্বকাপ জয়ী স্পেন। নকআউট পর্বের ওই ম্যাচে ‘বড়’ পরিবর্তনের ইঙ্গিত দিয়েছেন দলটির ম্যানেজার ফার্নান্দো হিয়েরো। গ্রুপ পর্বের প্রথম ম্যাচে পর্তুগালের বিপক্ষে ভুলের জন্য দলটির নিয়মিত গোলরক্ষক ডেভিড গিয়াকে সাইড লাইনে বসে থাকতে হবে।

ম্যানচেস্টার ইউনাইটেডের এ গোলরক্ষক পর্তুগালের বিপক্ষে ম্যাচে রোনালদোর সেই ‘নাটকীয়’ ফ্রি-কিকের সময় ভুল নির্দেশনা দিয়েছেন। গিয়ার মতো হাই-প্রোফাইল প্লেয়ারের কাছ থেকে দল এটা আশা করেনি।

ওই ম্যাচের পর পরের দুই ম্যাচে গিয়াকে অনেকটা আত্মবিশ্বাসহীনতার ভুগতে দেখা গেছে। এ কারণে মরক্কোর বিপক্ষেও ২-২ গোলের ড্র মেনে নিতে হয়েছে। দুই ড্রয়ে গ্রুপ ‘বি’ থেকে রানারআপ হয়ে নকআউটে যেতে হলো ইনিয়েস্তা-কস্তাদের।  

২৭ বছর বয়সী এ গোলকিপারের পরিবর্তে নেওয়া হতে পারে অ্যাতলেটিকো বিলাবাওয়ের গোলরক্ষক কেপা অ্যারিজাবালাগাকে।

বিশ্বকাপের প্রথম ম্যাচে পর্তুগালের সঙ্গে ৩-৩ গোলে ড্র, পরের ম্যাচে ইরানের সঙ্গে ১-০ ব্যবধানে জয় এবং সবশেষ ম্যাচে মরক্কোর সঙ্গে ২-২ গোলে ড্র করে স্পেন।
 
বাংলাদেশ সময়: ২১২৬ ঘণ্টা, জুন ২৯, ২০১৮
এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

ফিফা বিশ্বকাপ ২০১৮ এর সর্বশেষ