ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

ফিফা বিশ্বকাপ ২০১৮

লাগাতার পেনাল্টি প্র্যাকটিসে আর্জেন্টাইন গোলকিপার

ওয়ার্ল্ড কাপ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২২৫ ঘণ্টা, জুন ২৯, ২০১৮
লাগাতার পেনাল্টি প্র্যাকটিসে আর্জেন্টাইন গোলকিপার ফ্রাঙ্কো আরমানির ‘প্রতিভা’ দেখছেন সাম্পাওলি, কিন্তু বল জালে ঢুকে যাওয়ায় কি বুঝবেন কোচ/সংগৃহীত

রাশিয়া বিশ্বকাপ ড্র দিয়ে শুরু করে আর্জেন্টিনা। পোনাল্টি গোলে আইসল্যান্ড সেদিন আলবিসেলেস্তেদের পয়েন্টে ভাগ বসায়। নকআউটে উঠতে নাইজেরিয়ার বিপক্ষে জয়ের বিকল্প ছিলো না সাম্পাওলির শিষ্যদের। প্রথমার্ধে এগিয়ে থাকলেও পোনাল্টি থেকে পাওয়া গোলে সমতায় ফেরে নাইজেরিয়া। তাতে একরকম কাঁপন ধরে যায় নীল-সাদা জার্সিধারীদের।

শেষতক ২-১ গোলে ম্যাচ জিতে নকআউটে উঠলেও পেনাল্টি ব্যর্থতা দলটিকে যে ভোগাচ্ছে তা ঠিকই বোঝা গেলো ম্যাচ সামনে রেখে গোলরক্ষকদের ‘বিশেষ’ প্রশিক্ষণ দেখে।

ফ্রান্সের বিপক্ষে শনিবার (৩০ জুন) মাঠে নামবে আর্জেন্টিনা।

ম্যাচের আগে খেলোয়াড়রা কতটুকু নিজেদের ঝালিয়ে নিচ্ছেন, তার চেয়ে সাম্পাওলির কাছে গুরুত্ব পেলো গোলরক্ষকদের অনুশীলন।   

ম্যাচ সামনে রেখে দলের গোলরক্ষক ফ্রাঙ্কো আরমানি, হুইলি কাবায়েরো, হুহেল গুজমেন কেমন করবেন শুক্রবার (২৯ জুন) মূলত তাই দেখলেন সাম্পাওলি। এদিন দলের অনেক তরুণ খেলোয়াড় স্পট কিকে গোলরক্ষকদের ‘পরীক্ষা’ করলেন, যা সামনে থেকে পরখ করেন সাম্পাওলি। দিলেন প্রয়োজনীয় পরামর্শও।

হয়তো নেটের পারফরম্যান্স দেখে ফ্রান্সের বিপক্ষে গোলবাররক্ষার দায়িত্ব কার কাঁধে দেওয়া যায় তাও নির্ধারণ করা হতে পারে।

বাংলাদেশ সময়: ১৮২১ ঘণ্টা, জুন ২৯, ২০১৮
জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

ফিফা বিশ্বকাপ ২০১৮ এর সর্বশেষ