ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

ফিফা বিশ্বকাপ ২০১৮

বর্ণবাদী অঙ্গভঙ্গি করায় মার্কিন ২ উপস্থাপক বহিষ্কার

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১১০ ঘণ্টা, জুন ২৯, ২০১৮
বর্ণবাদী অঙ্গভঙ্গি করায় মার্কিন ২ উপস্থাপক বহিষ্কার বহিষ্কার হওয়া দুই টিভি উপস্থাপক। ছবি: সংগৃহীত

জার্মানি-দক্ষিণ কোরিয়া ম্যাচে জয় উদযাপনের সময় বর্ণবাদী অঙ্গভঙ্গি করায় আমেরিকান টেলিভিশন চ্যানেল ‘টেলিমুন্ডো’র দুই উপস্থাপককে বহিষ্কার করেছে কর্তৃপক্ষ।

বুধবার (২৭ জুন) বিশ্ব চ্যাম্পিয়ন জার্মানিকে ২-০ গোলে পরাজিত করে দক্ষিণ কোরিয়া। ম্যাচটির সময় ‘উন নুয়েভো দিয়া’ নামের একটি মর্নিং শো উপস্থাপনা করছিলেন এ দুই উপস্থাপক।

তাহহান ও বেনকোসোম নামের এ দুই উপস্থাপক অনুষ্ঠানের সেটে দক্ষিণ কোরিয়ার জয় উদযাপনের সময় আঙুল দিয়ে চোখের আকৃতি ছোট করে বর্ণবাদী অঙ্গভঙ্গি করেন।

টেলিভিশন কর্তৃপক্ষ এক বিবৃতিতে জানায়, উপস্থাপকদের এ ধরনের আচরণ তাদের মূল্যবোধ ও আদর্শের সঙ্গে সাংঘর্ষিক। এ কারণে তাদের বহিষ্কার করা হয়েছে।

বিবৃতিতে চ্যানেল কর্তৃপক্ষের তরফ থেকে দুঃখ প্রকাশ করে বলা হয়, মর্নিং শো’তে দুই উপস্থাপক তাহহান ও বেনকোসোমের ব্যঙ্গাত্মক অঙ্গভঙ্গির জন্য আমরা অত্যন্ত দুঃখিত। এ অঙ্গভঙ্গি দক্ষিণ কোরিয়ার ফুটবল দলকে আহত করেছে। এ ধরনের আচরণের ক্ষেত্রে টেলিভিশন কর্তৃপক্ষ কঠোর পদক্ষেপ নেয়। এ কারণে ওই দুই উপস্থাপককে অনির্দিষ্টকালের জন্য বহিষ্কার করা হয়েছে।    

বাংলাদেশ সময়: ১৭০৫ ঘণ্টা, জুন ২৯, ২০১৮
এএইচ/এনএইচটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

ফিফা বিশ্বকাপ ২০১৮ এর সর্বশেষ