ঢাকা, বুধবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

ফিফা বিশ্বকাপ ২০১৮

রাশিয়া বিশ্বকাপে মুগ্ধ বেলজিয়ান কোচ

ওয়ার্ল্ড কাপ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬৪৩ ঘণ্টা, জুন ২৯, ২০১৮
রাশিয়া বিশ্বকাপে মুগ্ধ বেলজিয়ান কোচ রবার্তো মার্তিনেজ

রাশিয়া বিশ্বকাপে ফর্মের তুঙ্গে রয়েছে তারকা ভরা দল বেলজিয়াম। গ্রুপপর্বের শেষ ম্যাচে ইংল্যান্ডকে হারিয়ে ‘জি’ গ্রুপের শীর্ষে থেকেই পরের রাউন্ডে গেছে দলটি। অপরাজিত বেলজিয়াম শেষ ষোলোতেও পেয়েছে তুলনামূলক সহজ প্রতিপক্ষ জাপানকে। ওই ম্যাচে জিতলে কোয়ার্টারে শক্তিশালী ব্রাজিলের সঙ্গে দেখা হতে পারে তাদের। তাতে চিন্তিত নন কোচ রবার্তো মার্তিনেজ। ফুরফুরে মেজাজে রয়েছেন তিনি। 

বেলজিয়াম-ইংল্যান্ড ম্যাচের পর সংবাদ সম্মেলনে রাশিয়া বিশ্বকাপ নিয়ে মুগ্ধতাও প্রকাশ করলেন মার্তিনেজ। তার মতে, রাশিয়া বিশ্বকাপ নাকি তার দেখা সবচেয়ে ভালো বিশ্বকাপ।

রাশিয়া আর রাশিয়ানদের প্রশংসায়ও কৃপণতা দেখাননি বেলজিয়ান কোচ।

মার্তিনেজ রাশিয়া বিশ্বকাপের সবকিছু নিয়ে প্রশংসায় পঞ্চমুখ। স্টেডিয়ামের অবকাঠামো, খেলা, রাশিয়ানদের আতিথেয়তায় মুগ্ধ।

ইংল্যান্ড ম্যাচের পর সংবাদ সম্মেলনে প্রশংসার ফুলঝুরিও ছড়িয়েছেন তিনি। বলেন, সত্যিই মুগ্ধ হওয়ার মতো। আমি গত দু’টি বিশ্বকাপের সঙ্গে জড়িত ছিলাম। অবকাঠামো, সাংগাঠনিক কাজের বিষয়ে আমি জানি। আমাকে স্বীকার করতেই হচ্ছে রাশিয়া বিশ্বকাপ আমার যুক্ত থাকা বিশ্বকাপগুলোর মধ্যে সবচেয়ে ভালো।

রাশিয়া আয়োজন নিয়ে তিনি বলেন, তাদের আতিথেয়তা অবিশ্বাস্যরকম। তারা সবাইকে অবাক করে দিয়েছে। এটা রাশিয়া ও রাশিয়ানদের আশ্চর্যজনকভাবে উপস্থাপন করেছে। আমরা যে স্টেডিয়ামে আছি, এটা মাত্র চারটি ম্যাচের জন্য তৈরি করা হয়েছে। স্টেডিয়াম নির্মাণে কোনো গাফিলতির ছাপ নেই।  

তিনি বলেন, অবকাঠমোগত ও দলের দিক দিয়ে এ বিশ্বকাপ সত্যিই চিত্তাকর্ষক।

বাংলাদেশ সময়: ১২৪০ ঘণ্টা, জুন ২৯, ২০১৮
এএইচ/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

ফিফা বিশ্বকাপ ২০১৮ এর সর্বশেষ