ঢাকা, বুধবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

ফিফা বিশ্বকাপ ২০১৮

চার দশকের বিশ্বকাপে তিউনিসিয়ার প্রথম জয়

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩৮ ঘণ্টা, জুন ২৮, ২০১৮
চার দশকের বিশ্বকাপে তিউনিসিয়ার প্রথম জয় জয়ের পর তিউনিসিয়ার খেলোয়াড়দের উল্লাস। ছবি: সংগৃহীত

শুধু নিয়ম রক্ষার ম্যাচ হলেও পানামাকে ২-১ গোলে হারিয়ে বিশ্বকাপে ৪০ বছরের জয়ের খরা কাটিয়ে সুখস্মৃতি নিয়ে ম্যাচ শেষ করেছে তিউনিসিয়া।

বৃহস্পতিবার (২৯ জুন) রাতে গ্রুপ 'জি' এর শেষ ম্যাচে মুখোমুখি হয় পানামা ও তিউনিসিয়া। প্রথম দুই ম্যাচে পরাজিত হয়ে গ্রুপ পর্ব থেকে আগেই বিদায় নিতে হয়েছিলো তাদের।

তিউনিসিয়া তাদের সর্বশেষ ১৩টি বিশ্বকাপের ম্যাচে ছিল জয়বিহীন। এর মধ্যে চারটিতে ড্র ও নয়টিতে পরাজয় বরণ করেছে তারা। তাই সে কথা মাথায় রেখেই চার দশকরে জয়ের খরা কাটাতে একটু মরিয়াই হয়ে ছিল হমদি নাগায়ুজের দল।

খেলার প্রধমার্ধের একটি ভুল অবশ্য এগিয়েই দিয়েছিলো পানামাকে। তিউনিসিয়ার মিডফিল্ডার ইয়াসিনে মেরিয়াহের করা আত্মঘাতী গোলে ১-০ স্কোর নিয়ে খেলার ৩৩ মিনিটে এগিয়ে যায় পানাম। হোসে লুইস রদ্রিগেসের শর্ট নিজের নিয়ন্ত্রণে নিতে গেলেও ভুলবসতই তা আটকে যায় জালে আটকান ইয়াসিনে মেরিয়াহ।

খেলার দ্বিতীয় অংশে ফাখরেদ্দিন বেন ইউসেফের গোলে পানামার সঙ্গে ম্যাচে সমতা ফেরান কার্থেজের ঈগলখ্যাত তিউনিসিয়া। খেলার ৫১ মিনিটে তিনি এ গোলটি করেন। আর তার পরপরই, অর্থাৎ ৬৬ মিনিটে ওয়াহবি খাজরির পা থেকে আসা গোলটি দূর করে দলের গত চল্লিশ বছর ধরে গোল খরায় ভোগার ইতিহাস।

বাংলাদেশ সময়: ০২১৪ ঘণ্টা, জুন ২৯, ২০১৮
এইচএমএস/এমএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

ফিফা বিশ্বকাপ ২০১৮ এর সর্বশেষ