ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

ফিফা বিশ্বকাপ ২০১৮

পানামার বিপক্ষে ২-১ গোলে এগিয়ে তিউনিসিয়া

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩৫ ঘণ্টা, জুন ২৮, ২০১৮
পানামার বিপক্ষে ২-১ গোলে এগিয়ে তিউনিসিয়া গোলের পর ফাখরেদ্দিন বেন ইউসেফের উল্লাস। ছবি: সংগৃহীত

রাশিয়া বিশ্বকাপে পানামা-ই হোক কিংবা তিউনিশিয়া; সে অর্থে কারোরই  কোনো অর্জন নেই। ম্যাচটি অনেকটা  তাদের জন্য নিয়ম রক্ষার। 

৯০ মিনিটের খেলার প্রথমার্ধের তিউনিশিয়ার মিডফিল্ডার ইয়াসিনে মেরিয়াহের আত্মঘাতী গোলে এগিয়ে যায় পানামা। খেলার ৩৩ মিনিটে হোসে লুইস রদ্রিগেসের শর্ট নিজের নিয়ন্ত্রণে নিতে গেলেও ভুলবশত বল আটকে যায় জালে।

  

খেলার দ্বিতীয় অংশে ফাখরেদ্দিন বেন ইউসেফের গোলে পানামার সঙ্গে ম্যাচে সমতায় ফেরে কার্থেজের ঈগলখ্যাত তিউনিসিয়া। খেলার ৫১ মিনিটে তিনি একটি গোলটি করেন।

এর কিছুপরে অর্থাৎ ৬৬ মিনিটে ওয়াহবি খাজরি জয় সূচকটি গোল করেন।  বিশ্বকাপের প্রথম দুই ম্যাচে পরাজিত হয়ে গ্রুপ পর্ব থেকে বিদায় ঘটেছে তিউনিসিয়ার। কিন্তু শুধু নিয়ম রক্ষার ম্যাচ হলেও পানামাকে হারিয়ে বিশ্বকাপে ৪০ বছরের জয়ের খরা কাটাতে মাঠে নেমেছে দলটি।  

মেক্সিকোর বিপক্ষে ১৯৭৮ সালের ম্যাচ দিয়ে তাদের বিশ্বকাপ যাত্রা শুরু হয়েছিল। আর সে কারণেই দীর্ঘ ৪০ বছর পরে অন্তত একটি জয়ের সুখস্মৃতি নিয়ে দেশে ফিরতে চায় হমদি নাগায়ুজের দল।

বাংলাদেশ সময়: ০১৩১ ঘণ্টা, জুন ২৮, ২০১৮
এইচএমএস/এমএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

ফিফা বিশ্বকাপ ২০১৮ এর সর্বশেষ