ঢাকা, সোমবার, ১৯ শ্রাবণ ১৪২৭, ০৩ আগস্ট ২০২০, ১২ জিলহজ ১৪৪১

ফিফা বিশ্বকাপ ২০১৮

ইয়ানুসাইর গোলে এগিয়ে গেল বেলজিয়াম

ওয়ার্ল্ড কাপ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০৬-২৮ ০৭:১৪:৩৮ পিএম
ইয়ানুসাইর গোলে এগিয়ে গেল বেলজিয়াম ছবি: সংগৃহীত

আদনান ইয়ানুসাইর গোলে বিরতির ঠিক পরেই ইংল্যান্ডের বিপক্ষে ১-০ ব্যবধানে এগিয়ে যায় বেলজিয়াম। দ্বিতীয়ার্ধে ৫১ মিনিটে ডানপ্রান্ত থেকে বাঁ পায়ের দারুণ ক্রস থেকে ইংলিশ গোলরক্ষক জর্ডান পিকফোর্ডকে পরাস্থ করে গোলটি করেন তিনি।

এর আগে ইংল্যান্ড ও বেলজিয়ামের মধ্যকার ম্যাচের প্রথমার্ধ গোল করতে পারেনি কোনো দল। দু’দলই বেশ কয়েকটি সুযোগ তৈরি করলেও শেষ পর্যন্ত গোলশূন্য থেকে বিরতিতে যায় তারা।

রাশিয়া বিশ্বকাপে ‘জি’ গ্রুপ থেকে ইতোমধ্যে বেলজিয়াম ও ইংল্যান্ড শেষ ষোলোতে উঠে গেছে। তবে এবার মুখোমুখি সাক্ষাতে যে দল জিতবে, তারাই গ্রুপ চ্যাম্পিয়ন হবে। কিন্তু দ্বিতীয় রাউন্ড বিবেচনা করে দু’দলই তাদের একাদশে ব্যাপক পরিবর্তন এনেছে।

বেলজিয়াম আগের ম্যাচের ৯ জন ফুটবলারকেই এ ম্যাচে বিশ্রাম দিয়েছে। শুধু মাত্র গোলরক্ষক থিবাউ কুরতোয়া ও দ্রেদ্রিক বয়োতাকে এ ম্যাচের জন্য রাখা হয়েছে।

অন্যদিকে ইংলিশ দলে গোলরক্ষক জর্ডান পিকফোর্ড, জন স্টোন্স ও রুবেন লফটাস-চিক ছাড়া বাকি ৮ জনকেই বসিয়ে রেখেছে।

কালিনিনগ্রাদে বাংলাদেশ সময় রাত ১২টায় মাঠে নামে দু’দল। এর আগে দু’দলই নিজেদের প্রথম দুই ম্যাচে জয় তুলে নেয়। এই গ্রুপের চ্যাম্পিয়ন দল শেষ ষোলোতে ‘এইচ’ গ্রুপের রানারআপ জাপানের বিপক্ষে খেলবে। আর রানারআপ দল এইচ গ্রুপের চ্যাম্পিয়ন কলম্বিয়ার মুখোমুখি হবে।

নিচে পাঠকদের জন্য দু’দলের শুরুর একাদশ দেয়া হলো।

ইংল্যান্ড: জর্ডান পিকফোর্ড, ড্যানি রোজ, এরিক ডায়ার, জন স্টোন্স, জেমি ভার্ডি, গ্যারি কাহিল, ফিল জোন্স, ফাবিয়ান ডেল্ফ, মার্কাস র‌্যাশফোর্ড, রুবেন লফটাস-চিক, ট্রেন্ট আলেকজান্ডার-আর্নল্ড।

বেলজিয়াম: থিবাউ কুরতোয়া, থমাস ভারমিলেন, মারুয়ানে ফেল্লাইনি, থরগান হ্যাজার্ড, ইউরি তিয়েলেমান্স, আদনান ইয়ানুসাই, মুসা দেম্বেলে, দ্রেদ্রিক বয়োতা, মিকি বাতশুয়াই, নাসের শাদলি, লিয়ান্দার দেন্দোনকার।

বাংলাদেশ সময়: ০১১৩ ঘণ্টা, ২৯ জুন, ২০১৮
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa