ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

ফিফা বিশ্বকাপ ২০১৮

নাটকীয়তায় ভরা সুইজারল্যান্ড-কোস্টারিকা ম্যাচ ড্র

ওয়ার্ল্ড কাপ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০২ ঘণ্টা, জুন ২৭, ২০১৮
নাটকীয়তায় ভরা সুইজারল্যান্ড-কোস্টারিকা ম্যাচ ড্র ম্যাচের একটি মুহূর্ত

জয়ের পথেই ছিলো সুইজারল্যান্ড। কিন্তু শেষ মুহূর্তে হঠাৎই সব পাল্টে গেলো। আত্মঘাতী গোলে ২-২ ফলাফলে শেষ হলো সুইজারল্যান্ড-কোস্টারিকা ম্যাচ।

ম্যাচে দারুণ আধিপত্য দেখিয়েছে কোস্টারিকা। ম্যাচের ৩১ মিনিটে প্রথম গোল হজম করে ৫৬ মিনিটে শোধ করে দেওয়ার পর অনেকটা সময় আক্রমণ শানিয়েছে তারা।

তবে ম্যাচের অন্তিম মুহূর্তে (৮৮ মিনিটে) গোল করে জয়ের খুব কাছে চলে যায় সুইসরা। সুইসদের হয়ে দ্বিতীয় গোলটি করেন দ্রিমিচ। কিন্তু ম্যাচে নাটক তখনও বাকি। ম্যাচের নির্ধারিত ৯০ মিনিট পার হওয়ার পর যখন শেষ বাঁশি বাজার অপেক্ষা ঠিক তখনই পেনাল্টি পায় কোস্টারিকা।  

অথচ এই পেনাল্টির আগে আরও একবার পেনাল্টির বাঁশি বাজান রেফারি। তবে ভিডিও রেফারির সহায়তায় তা বাতিল হয়ে যায়। খানিক বাদে আবারও পেনাল্টি পায় কোস্টারিকা। ব্রায়ান রুইজের শট ক্রসবারে লেগে ফিরে আসে, কিন্তু ফিরে আসা ওই বল সুইস গোলরক্ষক ইয়ান সোম্মার মাথায় লেগে গোল হয়ে যায়। নিশ্চিত পরাজয় থেকে রক্ষা পায় কোস্টারিকা।

এই ম্যাচ ড্র করে গ্রুপ ‘ই’র রানার আপ হিসেবে শেষ ষোলোয় পা রাখলো সুইজারল্যান্ড। শেষ ষোলোর ম্যাচে ৩ জুলাই তাদের প্রতিপক্ষ গ্রুপ ‘এফ’র সেরা সুইডেন। আর গ্রুপ পর্ব থেকেই বিদায় নিলো কেইলর নাভাসের কোস্টারিকা।

বাংলাদেশ সময়: ০২০০ ঘণ্টা, জুন ২৮, ২০১৮
জেডএস/এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

ফিফা বিশ্বকাপ ২০১৮ এর সর্বশেষ