ঢাকা, বৃহস্পতিবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

ফিফা বিশ্বকাপ ২০১৮

মেসির পরামর্শেই রোহোর গোল

ওয়ার্ল্ড কাপ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১১৫ ঘণ্টা, জুন ২৭, ২০১৮
মেসির পরামর্শেই রোহোর গোল আর্জেন্টিনা। ছবি: সংগৃহীত

প্রথম ম্যাচে আইসল্যান্ডের সঙ্গে ড্রয়ের পর ক্রোয়েশিয়ার বিপক্ষে ৩-০ গোলের ভরাডুবি। হারলে বা ড্র করলেই রাশিয়া বিশ্বকাপ শেষ। এমন সমীকরণের সামনে রেখেই মঙ্গলবার নাইজেরিয়ার বিপক্ষে মাঠে নামে লিওনেল মেসির আর্জেন্টিনা। বাঁচা-মরার লড়াইয়ে মার্কোস রোহোর শেষ মুহূর্তের গোলেই দ্বিতীয় রাউন্ডের টিকিট নিশ্চিত করে আর্জেন্টিনা।

ডিফেন্ডার হলেও দলের প্রয়োজনে উপরে উঠে এসে এমন গোল করার সাহস ও আত্মবিশ্বাস পেয়েছিলেন ম্যাচের বিরতিতে। কী ছিলো সেই অমোঘ বাণী? ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে জানালেন রোহো নিজেই।

অধিনায়ক মেসির পরামর্শেই গোলটি পেয়েছেন জানিয়ে রোহো বলেন, বিরতির সময় মেসি আমাদের অনেক উৎসাহ দিয়েছে। আমাদের গোলের জন্য তাগিদ দিয়েছে। সে বলেছিল, এখনই হবে না হয় আর কখনোই না। আমরা সবাই আক্রমণ করবো, যে-ই সুযোগ পাবো শট নেবো। তার  (মেসি) এমন কথাতেই আমাদের মনোবল আরও বেড়ে যায়।

রোহো আরও বলেন, মেসি আমাদের অধিনায়ক। সে আমাদের নেতা। মেসি বিশ্বের সেরা অধিনায়ক। জয়সূচক গোল করাটা আমার জন্য বিশেষ অনুভূতি। আমরা হয়তো গোল খেয়ে যেতাম কিন্তু মেসি জয়ের জন্য একরোখা ছিল। জয় ছাড়া কিছু ভাবেনি সে। সে ও মাসচেরানো আমাকে বারবার বলছিল সামনে দৌড়াতে। গোল করার অবস্থায় থাকলে অবশ্যই বারে শট নিতে। আমি তাই করেছি। মেসির পরামর্শেই গোল করেছি।

ম্যাচের ১৪তম মিনিটে মেসির দুর্দান্ত এক গোলে এগিয়ে যায় আর্জেন্টিনা। যদিও দ্বিতীয়ার্ধে ভিক্টর মোজেসের গোলে সমতায় ফেরে নাইজেরিয়া। ম্যাচ ড্রয়ের দিকে এগিয়ে যেতে থাকা অবস্থায়ই রোহোর পা থেকে আসের জয়সূচক গোলটি।

আগামী শনিবার (৩০ জুন) সেকেন্ড রাউন্ডে শক্তিশালী ফ্রান্সের মুখোমুখি হবে লিওনেল মেসির আর্জেন্টিনা।

বাংলাদেশ সময়: ১৬৫২ ঘণ্টা, জুন ২৭, ২০১৮

এমকেএম/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

ফিফা বিশ্বকাপ ২০১৮ এর সর্বশেষ