ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

ফিফা বিশ্বকাপ ২০১৮

জানতাম ঈশ্বর আমাদের সঙ্গেই আছেন: মেসি

ওয়ার্ল্ড কাপ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫৫ ঘণ্টা, জুন ২৬, ২০১৮
জানতাম ঈশ্বর আমাদের সঙ্গেই আছেন: মেসি গোলের পর যেন ঈশ্বরকে ধন্যবাদ দিলেন লিওনেল মেসি

বিশ্বকাপে একেবারে খাদের কিনারা থেকে ঘুরে দাঁড়িয়ে নকআউট পর্বে উঠে গেছে আর্জেন্টিনা। নাইজেরিয়ার সঙ্গে গ্রুপ পর্বের ম্যাচে ২-১ গোলে জয় পেয়েছে হোর্হে সাম্পাওলির দল।

শ্বাসরুদ্ধকর ম্যাচের এই জয়কে ‘অভাবনীয়-অসাধারণ’ বলে অভিহিত করেছেন আকাশি-সাদা জার্সিধারীদের প্রথম গোলদাতা ও অধিনায়ক লিওনেল মেসি। তিনি এও বলেছেন, তারা যে ম্যাচটিতে জিতবেন, এ নিয়ে তার আত্মবিশ্বাস ছিল।

মঙ্গলবার (২৭ জুন) সেইন্ট পিতার্সবুগ স্টেডিয়ামে নাইজেরিয়ার বিপক্ষে ম্যাচের পর আর্জেন্টাইন সংবাদমাধ্যমের সঙ্গে আলাপে মেসি বলেন, ‘এভাবে জেতাটা অভাবনীয়-অসাধারণ। আমরা এ জয়ের দাবিদার। আমরা জানতাম যে ঈশ্বর আমাদের সঙ্গেই আছেন এবং তিনি আমাদের এই পর্ব থেকেই ছিটকে দেবেন না। ’

প্রথম ম্যাচে দুর্বল আইসল্যান্ডের সঙ্গে ড্র ও পরের ম্যাচে ক্রোয়েশিয়ার কাছে ৩-০ গোলে পরাজয়ের পরও যে ভক্তরা সমর্থন দিয়ে গেছেন তাদের ধন্যবাদ জানিয়ে এলএম-১০ বলেন, ‘আমি এখানে আসা আমাদের সব সমর্থককে ধন্যবাদ জানাই, যারা এতোটা ত্যাগ স্বীকার করেছেন এবং যারা আর্জেন্টিনা থেকেই আমাদের সমর্থন যুগিয়ে আসছেন। জাতীয় দলের জার্সি সবার ওপরে। ’

ম্যাচে প্রথমার্ধের শুরুতেই মেসির দুর্দান্ত গোলে আর্জেন্টিনা এগিয়ে যায়। দ্বিতীয়ার্ধে ভিক্তর মোজেস পেনাল্টি শট থেকে নাইজেরিয়াকে সমতায় ফেরালে আলবিসেলেস্তে শিবিরের সমর্থকদের বুকে দুরু দুরু শুরু হয় যেন। এমন অবস্থায় শেষ মুহূর্তে মার্কোস রোহোর অসাধারণ গোলে শেষ হাসি আর্জেন্টিনারই হয়। নিশ্চিত হয় তাদের নকআউট পর্ব।

শেষ ষোলোতে আর্জেন্টিনার প্রতিপক্ষ ফ্রান্স। আগামী ৩০ জুন কোয়ার্টার ফাইনালে ওঠার লড়াইয়ে নামবে এ দু’দল।

বাংলাদেশ সময়: ০৩৪৯ ঘণ্টা, জুন ২৭, ২০১৮
এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

ফিফা বিশ্বকাপ ২০১৮ এর সর্বশেষ