ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

ফিফা বিশ্বকাপ ২০১৮

আলোচনায় নেইমার, তবে নিজেকে প্রমাণ করেছে কুতিনহো

ওয়ার্ল্ড কাপ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৫৫৭ ঘণ্টা, জুন ২৬, ২০১৮
আলোচনায় নেইমার, তবে নিজেকে প্রমাণ করেছে কুতিনহো রবার্তে কার্লোস ও রোনালদিনহো জুটি একসময় কাঁপিয়েছে মাঠ

২১তম বিশ্বকাপ ঘিরে ব্রাজিলের নামের সঙ্গে প্রথমেই নেইমারের নাম এলেও এরইমধ্যে নিজেকে প্রমাণ করেছে কুতিনহো। নকআউট পর্বে যাওয়ার লড়াইয়ে সার্বিয়ার বিপক্ষে ম্যাচেও এই বার্সা তারকা সমুজ্জ্বল থাকবে, এমনটা প্রত্যাশা সেলেকাও সাবেক তারকা রবার্তো কার্লোসের।

ব্রাজিলের এই ডিফেন্ডার বলেন, আলোচনায় নেইমারের নাম এলেও ফিলিপ কুতিনহো এরইমধ্যে নিজেকে প্রমাণ করেছে। বিশ্বকাপ জয়ী এই তারকার বিশ্বাস, এবারের আসরে ব্রাজিলের সাফল্যে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে এই মিডফিল্ডার।

২৪ ইঞ্চি থাইয়ের সঙ্গে বাঁ পায়ের বাঁকানো ও জোড়ালো ফ্রি-কিকের জন্য বিশ্বখ্যাত ফুটবলার এক আর্টিকেলে বলেন, আমি এই ছেলেটির খেলা পছন্দ করি। বলের সঙ্গে সে দুর্দান্ত ও চৌকস।  

সবাই নেইমারকে নিয়ে আলোচনা করলেও ব্রাজিলের জন্য সে (কুতিনহো) ‘বড় মাপের খেলোয়াড়’, যা এরইমধ্যে প্রমাণ করেছে; যোগ করেন ২০০২ বিশ্বকাপ জয়ী কার্লোস।

তবে বুধবার (২৭ জুন) সার্বিয়ার বিপক্ষে ব্রাজিল দল তার ‘খোলস’ ছেড়ে বেরিয়ে আসবে, এমনটাই প্রত্যাশা করেন ঘণ্টায় ১৬৯ কি.মি. গতিতে এক সময় ফ্রি-কিকে পারদর্শী ব্রাজিলিয়ান এই তারকা।

গ্রুপ পর্বে ১-১ গোলের সুইজারল্যান্ডের বিপক্ষে ড্রয়ের পর কোস্টারিকার বিপক্ষে অতিরিক্ত সময়ের গোলে শেষ ষোলর পথে এগিয়ে রয়েছে তিতে শিষ্যরা। বিশ্বআসরে টিকে থাকতে সার্বিয়ার বিপক্ষে জয় ছাড়া বিকল্প নেই নেইমার-কুতিনহোদের।

বাংলাদেশ সময়: ১১৫৬ ঘণ্টা, জুন ২৬, ২০১৮
জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

ফিফা বিশ্বকাপ ২০১৮ এর সর্বশেষ