bangla news

সমর্থকদের আচরণে জরিমানায় আর্জেন্টিনা ফুটবল ফেডারেশন

ওয়ার্ল্ড কাপ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০৬-২৬ ১২:৫৭:২২ এএম
জরিমানা। ছবি: সংগৃহীত

জরিমানা। ছবি: সংগৃহীত

সমর্থকদের উশৃঙ্খল আচরণের কারণে বড় ধরনের জরিমানায় পড়েছে আর্জেন্টিনা ফুটবল ফেডারেশন (এএফএ)। ফুটবলের সর্বোচ্চ নিয়ন্ত্রণ সংস্থা ফিফা ফেডারেশনটিকে এক লাখ পাঁচ হাজার সুইস ফ্রাঁ জরিমানা করেছে।

‘ডি’ গ্রুপে ক্রোয়েশিয়ার বিপক্ষে আর্জেন্টিনার দ্বিতীয় ম্যাচে আপত্তিকর স্লোগান দেওয়ার অপরাধে এই জরিমানা করা হয়েছে বলেই জানিয়েছে ফিফা বিশ্বকাপ পরিচালনা পর্ষদ। ক্রোয়েশিয়ার বিপক্ষে বাজেভাবে হেরে যাওয়ার পর আর্জেন্টিনা সমর্থকরা একদিকে যেমন হতাশায় ভেঙে পড়েন, পাশাপাশি বাজে ভাষায় স্লোগান দিতে থাকেন। পুরো মাঠেই ছড়িয়ে পরে সেই স্লোগান। এক পর্যায়ে গ্যালারির কিছু কিছু অংশে মারামারির মতো অপ্রীতিকর ঘটনায় জড়িয়ে পড়েন সমর্থকরা। মেজাজ হারিয়ে হাতে থাকা বোতল ও অন্যান্য জিনিসও ছুড়তে থাকেন।

প্রথম ম্যাচে আইসল্যান্ডের বিপক্ষে ১-১ ড্রয়ের পর ক্রোয়েশিয়ার বিপক্ষে হারে দ্বিতীয় রাউন্ড অনিশ্চিত হয়েছে পড়েছে মেসিদের। আর এই হতাশাই যেনো নিতে পারছিলেন না আর্জেন্টাইন সমর্থকরা।

এএফএ’র পক্ষ থেকে এই শাস্তি প্রসঙ্গে এক বিবৃতিতে বলা হয়, ‘সমর্থকরা মারামারিতে জড়িয়ে পড়েছিলেন। হাতের জিনিসপত্র ছুঁড়ছিলেন। পাশাপাশি অপমানজনক স্লোগান দিচ্ছিলেন, যাতে মাঠের পরিবেশ নষ্ট করেছে। এতে করে ওইদিন খেলা কাভারেজে থাকা সংবাদমাধ্যমগুলো কোনো খেলোয়াড়ের সাক্ষাৎকার নিতে পারেনি’।

শুধু এই জরিমানাই নয়, সামাজিক যোগাযোগ মাধ্যমে দেশবিরোধী পোস্ট দেওয়ার অপরাধে আর্জেন্টিনার চার সমর্থককে গ্রেফতারও করা হয়েছে। পরবর্তীতেও এমন কিছু করা হবে ঘোষণা দিয়েছেন আর্জেন্টিনার নিরাপত্তামন্ত্রী প্যাট্রিসিয়া বুলরিচ।

বাংলাদেশ সময়: ১০৫৮ ঘণ্টা, জুন ২৬, ২০১৮

এমকেএম

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

ফিফা বিশ্বকাপ ২০১৮ বিভাগের সর্বোচ্চ পঠিত

Alexa
cache_14 2018-06-26 00:57:22