ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

ফিফা বিশ্বকাপ ২০১৮

যে রেকর্ডে সুয়ারেজের পাশে কাভানি

ওয়ার্ল্ড কাপ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৪০১ ঘণ্টা, জুন ২৬, ২০১৮
যে রেকর্ডে সুয়ারেজের পাশে কাভানি রাশিয়ার বিপক্ষে মাঠে নামার আগে কাভানিকে কি এই বার্তাই দিলেন সুয়ারেজ

বিশ্বকাপে গোলের মাধ্যমে সর্তীথ লুইস সুয়ারেজের পাশে নাম লেখিয়েছেন এডিসন কাভানি। গ্রুপ পর্বে স্বাগতিক রাশিয়ার বিপক্ষে নিজেদের শেষ ম্যাচে এইকসঙ্গে রেকর্ডের পাতায় নাম লেখান এই দুই উরুগুইয়ান।

গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে কে যাবে নকআউটে, এ লক্ষ্যে সোমবার (২৫ জুন) নিজেদের শেষ ম্যাচে মাঠে নামে উরুগুয়ে। খেলায় ৩-০ গোলে রাশিয়াকে হারিয়ে পূর্ণ ৯ পয়েন্ট নিয়ে গ্রুপ সেরা হয় দলটি।

১০ মিনিটে দলের হয়ে প্রথম গোলটি করেন বার্সা ফরোয়ার্ড সুয়ারেজ। আর শেষ মুহূর্তে তৃতীয় গোলটি আসে পিএসজি তারকা কাভানির পা থেকে। এই গোলের মাধ্যমে বিশ্বকাপের টানা তিন আসরে গোল স্কোরারের তালিকায় সুয়ারেজের পাশে নাম লেখান কাভানি; যে উচ্চতায় নেই আর কোনো উরুগুইয়ান।

গ্রুপ চ্যাম্পিয়ন হওয়ায় কোয়ার্টার ফাইনালে যেতে আগামী ৩০ জুন (শনিবার) সোচিতে ‘বি’ গ্রুপের রানার আপ পর্তুগালের সঙ্গে লড়াইয়ে নামবে উরুগুয়ে।

রাশিয়ার বিপক্ষে ওই জয়ের মাধ্যমে ৯৮ সালে ফ্রান্স বিশ্বকাপে আর্জেন্টিনার পর গ্রুপ পর্বে টানা তিন ম্যাচ জয় পেলো দুইবারের বিশ্বচ্যাম্পিয়ন উরুগুয়ে।

বাংলাদেশ সময়: ০৯৫৮ ঘণ্টা, জুন ২৬, ২০১৮
জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

ফিফা বিশ্বকাপ ২০১৮ এর সর্বশেষ