bangla news

মেসিদের সাথে সাক্ষাৎ করবেন ম্যারাডোনা

ওয়ার্ল্ড কাপ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০৬-২৫ ৮:৫৭:৪৮ এএম
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

প্রথম ম্যাচে ড্র, পরের ম্যাচে পরাজয় নিয়ে গ্রুপ পর্ব থেকেই বিদায়ের শঙ্কায় আর্জেন্টিনা। নাইজেরিয়ার বিপক্ষে গ্রুপ পর্বের শেষ ম্যাচটি তাই আর্জেন্টিনার জন্য বাঁচা-মরার লড়াইয়ে পরিণত হয়েছে। এমন এক মহাগুরুত্বপূর্ণ ম্যাচের আগে দলের মনোবল চাঙ্গা করতে আর্জেন্টাইন দলের সাথে সাক্ষাৎ করার আগ্রহ প্রকাশ করেছেন দেশটির কিংবদন্তি দিয়েগো ম্যারাডোনা।

দুই’বারের বিশ্ব চ্যাম্পিয়নদের জন্য ক্রোয়েশিয়ার বিপক্ষে ৩-০ গোলের লজ্জাজনক পরাজয়ের পর সেইন্ট পিতার্সবুর্গে মঙ্গলবার নাইজেরিয়ার বিপক্ষে ম্যাচটি জেতার কোনো বিকল্প নেই। দুই ম্যাচেই গ্যালারিতে উপস্থিত ছিলেন ম্যারাডোনা। হেরে যাওয়া ম্যাচে কেঁদেছেনও। নিজ দেশের এমন বিপদে তাই হাত গুটিয়ে বসে থাকতে চাইছেন না সর্বকালের অন্যতম সেরা ফুটবলার ম্যারাডোনা। মেসিদের সাথে সাক্ষাৎ করতে তিনি শুধু একাই যাবেন না, সঙ্গে নিয়ে যেতে চান অন্য সাবেক গ্রেট আর্জেন্টাইনদেরও।

ভেনিজুয়েলার টেলিভিশন চ্যানেল টেলেসারে এক সাক্ষাৎকারে ম্যারাডোনা বলেন, ‘আমি তাদের (আর্জেন্টাইন দলের) সাথে সাক্ষাৎ করতে চাই, সঙ্গে (নেরি) পাম্পিদো, (সার্জিও) গয়চোচিয়া, (ক্লদিও) ক্যানিজা, (পেদ্রো) ত্রগ্লিও, এমনকি (দানিয়েল) প্যাসারেলাকেও নিতে চাই যদি সে রাজি থাকে এবং (হোর্হে) ভালদানোও।’

ক্রোয়েশিয়ার বিপক্ষে পরাজয়ে হতাশ ম্যারাডোনা বলেন, ‘ছেলেরা, আমরা আমাদের সম্মান রক্ষা করতে যাচ্ছি। ক্রোয়েশিয়া যেভাবে আমাদের তিন গোল দিয়েছে তার মূল্য চুকাতে হবে। নাইজেরিয়ার বিপক্ষে আমাদের জিততেই হবে।’

নিজ দেশের বাজে ফলাফলের জন্য কোচ হোর্হে সাম্পাওলি ও আগুয়েরোর দিকে সমালোচনার তোপ দাগিয়েছিলেন ম্যারাডোনা। সেইসাথে আর্জেন্টিনা ফুটবল ফেডারেশনের (এএফএ) প্রেসিডেন্ট ক্লদিও তাপিয়াকেও ছাড় দেননি তিনি।

এদিকে আর্জেন্টিনা দলে বিভক্তির ছাপ স্পষ্ট। কোচের সাথে সিনিয়র খেলোয়াড়দের দ্বন্দ্ব তো আছেই, এছাড়া বিশ্বকাপের পর দায়িত্ব ছাড়তে হতে পারে সাম্পাওলিকে। দল গঠনের দায়িত্ব সামলাবেন সিনিয়ররাই।

গ্রুপ পর্বের শেষ ম্যাচে নাইজেরিয়ার বিপক্ষে শুধু জিতলেই চলবে না বরং আইসল্যান্ডের না জেতার জন্যও প্রার্থনা করতে হবে।

বাংলাদেশ সময়: ১৮৫৪ ঘণ্টা, জুন ২৫, ২০১৮
এমএইচএম/এমএমএস

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

ফিফা বিশ্বকাপ ২০১৮ বিভাগের সর্বোচ্চ পঠিত

Alexa
cache_14 2018-06-25 08:57:48