ঢাকা, বুধবার, ১৮ অগ্রহায়ণ ১৪২৭, ০২ ডিসেম্বর ২০২০, ১৫ রবিউস সানি ১৪৪২

ফিফা বিশ্বকাপ ২০১৮

বাদ পড়ছেন আগুয়েরো, বিশ্বকাপ শেষে বরখাস্ত সাম্পাওলি

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৪২৫ ঘণ্টা, জুন ২৫, ২০১৮
বাদ পড়ছেন আগুয়েরো, বিশ্বকাপ শেষে বরখাস্ত সাম্পাওলি সার্জিও আগুয়েরো

নাইজেরিয়ার সঙ্গে বাঁচা-মরার লড়াইয়ে আর্জেন্টিনার একাদশ থেকে বাদ পড়তে যাচ্ছেন ম্যানচেস্টার সিটির স্ট্রাইকার সার্জিও আগুয়েরো। এবারের বিশ্বকাপে আর্জেন্টিনার একমাত্র গোলটি এসেছে তার পা থেকেই।

ক্রোয়েশিয়ার বিপক্ষে নিজেদের দ্বিতীয় ম্যাচে ৩-০ গোলে বিধ্বস্ত হয় আর্জেন্টিনা। সেই ম্যাচে বাজে পারফরম্যান্সের খেসারত দিতে যাচ্ছেন আগুয়েরো।

বিশ্বকাপের গ্রুপ পর্ব থেকে ছিটকে পড়ার লজ্জা থেকে বাঁচতে নাইজেরিয়ার বিপক্ষে জয় ছাড়া কোনো বিকল্প নেই আর্জেন্টিনার।  

কেবল নিজেদের ম্যাচে জয়ই নয়, পাশাপাশি গ্রুপের অন্য খেলায় আইসল্যান্ড-ক্রোয়েশিয়া ম্যাচের ফলাফলের দিকেও তাকিয়ে থাকতে হবে দুইবারের বিশ্বচ্যাম্পিয়নদের।

এমন সমীকরণের সামনে দাঁড়িয়ে থাকা আর্জেন্টিনার কোচ হোর্হে সাম্পাওলি বিশ্বকাপ শেষেই বরখাস্ত হচ্ছেন বলেও গুঞ্জন রয়েছে। দলের অধিনায়ক লিওনেল মেসি ও হাভিয়ের মাসচেরানোসহ সিনিয়র খেলোয়াড়রা কেউই কোচের কথা শুনছেন না বলে জানিয়েছে আর্জেন্টিনার স্থানীয় সংবাদ মাধ্যম।

তবে সাম্পাওলিকে বরখাস্ত করার খবর অস্বীকার করেছে আর্জেন্টিনার ফুটবল অ্যাসোসিয়েশনের প্রধান নির্বাহী ক্লাউদিও তাপিয়া। অন্যদিকে সিনিয়র খেলোয়াড়রা যে বোর্ড কর্মকর্তাদের সঙ্গে সাক্ষাৎ করেছেন সে কথা স্বীকার করেছেন মাসচেরানো। পরবর্তী ম্যাচের কৌশল প্রসঙ্গে আলাপ করতেই কর্মকর্তাদের সঙ্গে সাক্ষাৎ হয়েছে বলে জানিয়েছেন তিনি।

ক্রোয়েশিয়ার বিপক্ষে সাম্পাওলির ফরমেশন নিয়ে নাখোশ ছিলেন আর্জেন্টিনার সিনিয়র খেলোয়াড়রা। ওই ম্যাচে ৩-৪-৩ ফরমেশনে খেলিয়েছিলেন সাম্পাওলি। নাইজেরিয়ার বিপক্ষে গ্রুপ পর্বের শেষ ম্যাচে লিওনেল মেসির সেরা খেলা বের করে নিতে ৪-৩-৩ ফরমেশনে খেলবে আর্জেন্টিনা।

রাশিয়া বিশ্বকাপ এখন অবধি দুঃস্বপ্নের মতো কেটেছে বার্সেলোনা তারকা লিওনেল মেসির। প্রথম ম্যাচে আইসল্যান্ডের বিপক্ষে পেনাল্টি মিস করেন তিনি। পরে ক্রোয়েশিয়ার বিপক্ষে লজ্জাজনক পরাজয়ের ম্যাচেও নিষ্প্রভ দেখা যায় তাকে।

প্রধান খেলোয়াড় মেসিসহ পুরো দলের হতাশাজনক পারফরম্যান্সের জন্য কোচ হোর্হে সাম্পাওলিকেই দায়ী করা হচ্ছে। দলের খেলোয়াড়রাও সবাই চিলি ও সেভিয়ার সাবেক ওই কোচের প্রতি আস্থা হারিয়ে ফেলেছেন।

ক্রোয়েশিয়া ম্যাচের পর সাম্পাওলি নিজেও ব্যর্থতার দায় নিজের কাঁধেই নিয়েছেন। তবে ব্যর্থতার দায় নিয়েই ক্ষমা পাচ্ছেন না তিনি। দিয়েগো ম্যারাডোনা ইতিমধ্যেই হুঁশিয়ারি দিয়েছেন, যদি তিনি (সাম্পাওলি) রাশিয়ায় ব্যর্থ হন তবে যেন আর্জেন্টিনায় না ফেরেন।

পরিস্থিতি যা দাঁড়িয়েছে তাতে বোঝাই যাচ্ছে নাইজেরিয়ার বিপক্ষে ইতিবাচক ফল না পেলে এবং গ্রুপ পর্ব থেকে আর্জেন্টিনা বিদায় নিলে বরখাস্ত হওয়া ছাড়া কোনো গতি থাকবে না সাম্পাওলির।

বাংলাদেশ সময়: ১০১৫ ঘণ্টা, জুন ২৫, ২০১৮
এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa