ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

ফিফা বিশ্বকাপ ২০১৮

টিকে থাকার ম্যাচে প্রথমার্ধে পিছিয়ে জার্মানি

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫৭ ঘণ্টা, জুন ২৩, ২০১৮
টিকে থাকার ম্যাচে প্রথমার্ধে পিছিয়ে জার্মানি ছবি: সংগৃহীত

ঢাকা:  রাশিয়া বিশ্বকাপে শেষ ষোল'র লড়াইয়ে টিকে থাকার ম্যাচে প্রথমার্ধ শেষে সুইডেনের বিপক্ষে ১-০ গোলে পিছিয়ে জার্মানি। সুইডেনের হয়ে গোলটি করেছেন ওলা টোয়াভোনেন।

এর আগে শনিবার টিকে থাকার ম্যাচে নেমেই সুইডেনের রক্ষণ ভাঙার মহরা দিতে থাকে জার্মানি। মাত্র ৩ মিনিটের সময় যেই যাত্রায় প্রায় সফলও হয়েছিল সাদা-কালো শিবির।

সুইডেনের গোলবারের ডানদিক দিয়ে ডিফেন্সচেরা আক্রমণ রচনা করে গোল পোস্টের একেবারে সামনে হেড থেকে ইউলিয়ান ড্রাক্সলারকে বল দিয়েছিলেন ওয়ার্নার। শটও নিয়েছিলেন ড্র্যাক্সলার। কিন্তু গ্র্যাঙ্কভিচ তার সেই প্রচেষ্টা রুখে দেন।

এর চার মিনিট যেতে না যেতে আবার সুইডিশ জালে বল জড়াতে উদ্যত হয়েছিলেন ড্র্যাক্সলার। গোলরক্ষকের বাধায় তার এই আক্রমণটিও ভেস্তে যায়।  

গোলের  সুযোগ এসেছিল জার্মানদের মুহুর্মুহু আক্রমণে কোনঠাসা সুইডিশদেরও। ১২ মিনিটে। কাউন্টার অ্যাটাকে বল নিয়ে একাই জার্মানির ডিফেন্স ভেঙে গোলবক্স সীমানায়  ঢুকে পড়েছিলেন মার্কাস বার্গ। দুর্ভাগ্য তার। সেখানে তাকে রুখে দিলেন বোয়েটাং ও নয়্যার। নিশ্চিত গোলবঞ্চিত হয় সুইডেন।

তবে দলটির ৩২ মিনিটের ওই  আক্রমণ থেকে নিজেদের শেষ রক্ষা করতে পারেনি জার্মানি। বক্সের বেশ বাইরে থেকে আসা ক্লেসনের ক্রসটি বুক দিয়ে রিসিভ করে, ডি বক্সের ভেতরে ঢুকে ম্যানুয়েল নয়্যারের মাথার ওপর দিয়ে জালে জড়িয়ে জার্মানদের হতাশার রেখা ফেলে দেন ওলা টোইভেনেন।

পিছিয়ে পড়ে প্রথমার্ধেই সমতায় ফিরতে মরিয়া জার্মানি একের পর এক অলঅ্যাটাক আক্রমণে সুইডেন সীমানায় ঝাপিয়ে পড়েছে। কিন্তু কাঙ্খিত গোলের দেখা না পেয়ে  ১ -০ তে পিছিয়ে থেকেই প্রথমার্ধ শেষ করতে হয়েছে জার্মানদের।

বাংলাদেশ সময়: ০১০০ ঘণ্টা, জুন ২৪, ২০১৮
এইচএল/এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

ফিফা বিশ্বকাপ ২০১৮ এর সর্বশেষ