ঢাকা, মঙ্গলবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৬ এপ্রিল ২০২৪, ০৬ শাওয়াল ১৪৪৫

ফিফা বিশ্বকাপ ২০১৮

উল্লাসে তিতেকে ফেলেই দিলেন এডারসন!

ওয়ার্ল্ড কাপ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৩৫১ ঘণ্টা, জুন ২৩, ২০১৮
উল্লাসে তিতেকে ফেলেই দিলেন এডারসন! তিতেকে ফেলে দেওয়ার সেই মুহূর্ত/সংগৃহীত

ঢাকা: রাশিয়া বিশ্বকাপে আরেকটি হতাশার মুখোমুখি হতে যাচ্ছিলো ব্রাজিল। প্রাণপন লড়েও কোস্টারিকার লড়াকু মনোভাবে অধরা ছিলো কাঙ্ক্ষিত গোল। টানটান উত্তেজনাপূর্ণ খেলার নির্ধারিত সময় শেষ হয় গোলশূন্য।

তবে অতিরিক্ত সময়ের শুরুতেই ত্রাতা হয়ে ধরা দিলেন মিডফিল্ডার কুতিনহো। চৌকস রিয়াল গোলকিপার নাভাসকে পরাজিত করে ‘হেক্সা’ মিশনে দলকে জয়ের সুবাতাস এনে দিলেন।

তাতে পুরো সেইন্ট পিতার্সবার্গ যেন হলুদের সমুদ্রে পরিণত হলো।

ভক্ত-সমর্থকদের আনন্দের এ জোয়ার তখন ছড়িয়ে পড়লো ডাগআউটে থাকা দলের অন্য খেলোয়াড়সহ ম্যানেজার তিতের মধ্যেও। মিশনে টিকে থাকার অনভূতির শিহরণ ছড়িয়ে পড়লো তার মধ্যে। তবে আবেগটা বুঝি বেশি আন্দোলিত করে গেলো গোলরক্ষক এডারসনকে। নইলে দলের ম্যানেজারকে এভাবে ‘ধাক্কা’ মেরে ফেলে দিলেন কেনো!

শুক্রবার (২২ জুন) কোস্টারিকার বিপক্ষে নিজেদের ম্যাচের ৯১ মিনিটে ব্রাজিলের হয়ে প্রথম গোল করেন কুতিনহো। এ সময় আনন্দ উদযাপনে ম্যানসিটির গোলরক্ষক এডারসন মাঠের দিকে দৌড়াতে থাকেন। তার সঙ্গে দৌড় দেন ‘দম পাওয়া’ কোচ তিতেও। অবশ্য এক পল্টি খাওয়ার পর তাকে টেনেও তোলেন শীষ্যরা। তারপর সবাই হাসিতে ফেটে পড়েন।

ম্যাচের ৯৭ মিনিটে কেস্টারিকার জালে দ্বিতীয়বার বল জড়ান নেইমার। যা এবারের বিশ্বকাপে তার প্রথম গোল। এই গোলের মাধ্যমে ব্রাজিলের হয়ে সর্বোচ্চ গোলের তালিকায় তৃতীয় স্থানে উঠে গেলেন পোস্টার বয়।

আগামী ২৭ জুন সার্বিয়ার বিপক্ষে গ্রুপ পর্বে শেষ ম্যাচে মাঠে নামবে নেইমার-কুতিনহোরা। যার ফলাফলের উপর নির্ভর করবে ২১তম বিশ্বকাপে ব্রাজিলের পরবর্তী অবস্থান।

বাংলাদেশ সময়: ০৯৪৮ ঘণ্টা, জুন ২৩, ২০১৮
জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

ফিফা বিশ্বকাপ ২০১৮ এর সর্বশেষ