ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

ফিফা বিশ্বকাপ ২০১৮

ব্রাজিলকে বেছে নিলো বিড়াল অ্যাকিলিস!

ওয়ার্ল্ড কাপ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৪৯ ঘণ্টা, জুন ২২, ২০১৮
ব্রাজিলকে বেছে নিলো বিড়াল অ্যাকিলিস! কোস্টারিকার বিপক্ষে ব্রাজিলকে বেছে নিলো অ্যাকিলিস/সংগৃহীত

রাশিয়া বিশ্বকাপে দলের ভাগ্য গণনা করে এরইমধ্যে আলোচনায় এসেছে বধির বিড়াল অ্যাকিলিস। সেইন্ট পিতার্সবার্গের হার্মিটেজ জাদুঘরে থাকা অ্যাকিলিস ২০১৭ সালে কনফেডারেশন কাপে ভবিষ্যদ্বাণী করে শুভ সূচনা করে।

শুক্রবার (২২ জুন) ব্রাজিল-কোস্টারিকা ম্যাচ ঘিরে সমর্থকদের মধ্যে যে উন্মাদনা ছড়িয়ে পড়েছে তাতে অ্যাকিলিসের ‘গণনা’ ব্রাজিল ভক্তদের জন্য কিছুটা স্বস্তির বটে। কারণ হেক্সা মিশনে টিকে থাকতে সেলেসাওদের এ ম্যাচে জয় ছাড়া বিকল্প নেই।

ম্যাচের আগে অ্যাকিলিসের সামনে দুই দলের পতাকা দুইপাশে রেখে সঙ্গে থাকা পাত্রে পানির মধ্যে কিছু বাদাম দিয়ে দেওয়া হয়। প্রাথমিক তার চোখ কোস্টারিকার পতাকার দিকে থাকলেও পরবর্তীতে ব্রাজিলকেই বেছে নেয় সে।  

এর আগে গত ১৭ জুন জার্মানি-মেক্সিকো ম্যাচে জার্মানিকে জয়ী হিসেবে ফল জানায় একটি বাঘ। তবে বাঘের সে ভবিষ্যদ্বাণী মিথ্যা হওয়ায় আর আলোচনায় আসেনি।  
 
তারও আগে ভবিষ্যদ্বাণী করে অল্প সময়েই বিশ্বব্যাপী খ্যাতি পেয়েছিল অক্টোপাস পল। সামুদ্রিক এ প্রাণী ২০০৮ ইউরোতে জার্মানির ৬টি ম্যাচের ভবিষ্যদ্বাণী করে ৪টি ম্যাচেরই সঠিক ফল জানায়। এর দুই বছর পর ২০১০ বিশ্বকাপে জার্মানির ৭টি ম্যাচ নিয়েই সঠিক ভবিষ্যদ্বাণী দেয় পল। এমনকি স্পেন বিশ্বকাপ জিতবে বলেও ভবিষ্যদ্বাণী দেয় সে। ওই বিশ্বকাপের পর ২০১০ সালের অক্টোবরেই মারা যায় অক্টোপাস পল।

বাংলাদেশ সময়: ১৭৪৫ ঘণ্টা, জুন ২২, ২০১৮
জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

ফিফা বিশ্বকাপ ২০১৮ এর সর্বশেষ