ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

ফিফা বিশ্বকাপ ২০১৮

মেসি সর্বকালের সেরা: রাকিটিচ

ওয়ার্ল্ড কাপ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭৫২ ঘণ্টা, জুন ২১, ২০১৮
মেসি সর্বকালের সেরা: রাকিটিচ আইসল্যান্ডের বিপক্ষে মাঠে মেসি। ছবি: সংগৃহীত

ঢাকা: আর্জেন্টিনার এমন আর কোনো খেলোয়াড় নেই যে কি-না, তার দলের জার্সি পরে এতো গর্ব করে এবং সাফল্যের জন্য এতো বেশি উদগ্রীব থাকে, যতখানি সে থাকে।

বিশ্বকাপে বৃহস্পতিবার (২১ জুন) আর্জেন্টিনার সঙ্গে লড়তে মাঠে নামার আগে লিওনেল মেসির প্রশংসায় এভাবেই পঞ্চমুখ হলেন ক্রোয়েশিয়ার মিডফিল্ডার ইভান রাকিটিচ। ‘মেসি সর্বকালের সেরা ফুটবলার’ মন্তব্য করে তার বার্সেলোনার সতীর্থ রাকিটিচ এ বিষয়ে সবাইকে সতর্কও করে।

রাকিটিচ বলেন, রাশিয়া বিশ্বকাপের ডি গ্রুপে আইসল্যান্ডের সঙ্গে ১-১ গোলে নিজেদের প্রথম ম্যাচ ড্র করে সমালোচিত হয়েছেন মেসি। কেননা তিনি ওই ম্যাচের দ্বিতীয়ার্ধে পেনাল্টি মিস করেছিলেন। কিন্তু আমি মনে করি, আর্জেন্টিনার এমন কোনো খেলোয়াড় নেই যে, মেসির মতো দেশের বা দলের প্রতিনিধিত্ব করতে এতোটা নিবেদিতপ্রাণ হয়ে খেলে। এই উদ্দীপনা আমাদের সবাইকেই অনুপ্রেরণা দেয়।

সংবাদ সম্মেলনে তিনি বলেন, মেসি যখন আর্জেন্টিনার উদ্দেশে রওয়ানা হয় (বার্সেলোনা থেকে), তখন তার মুখে বিশেষ হাসি দেখতে পাই। বোঝাই যায়, সে তার দেশের জন্য খেলতে কতোটা গর্ববোধ করে।

ক্রোয়েশিয়া মিডফিল্ডার বলেন, মেসি বিশ্বের সেরা খেলোয়াড় এবং তার সুসময় ফিরবেই। ম্যাচে তাকে থামানো আমাদের দায়িত্ব, কিন্তু সেটা সঠিক পন্থায়, একইসঙ্গে ম্যাচ উপভোগ করে যেতে হবে।

বৃহ্স্পতিবার রাত ১২টায় রাশিয়ার নিঝনি নভগোরেড স্টেডিয়ামে আর্জেন্টিনার বিপক্ষে মাঠে নামছে ক্রোয়েশিয়া। আগের ম্যাচে ড্র করে খাদের কিনারায় রয়েছে দুইবারের বিশ্ব চ্যাম্পিয়নরা। শেষ ষোলোর পথ উন্মুক্ত রাখতে বৃহস্পতিবার তাদের জিততেই হবে।

বাংলাদেশ সময়: ১৩৫০ ঘণ্টা, জুন ২১, ২০১৮
টিএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

ফিফা বিশ্বকাপ ২০১৮ এর সর্বশেষ