ঢাকা, মঙ্গলবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৬ এপ্রিল ২০২৪, ০৬ শাওয়াল ১৪৪৫

ফিফা বিশ্বকাপ ২০১৮

মেসিকে সহায়তা করেছে কে? প্রশ্ন ক্রেসপোর

ওয়ার্ল্ড কাপ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭৫৪ ঘণ্টা, জুন ২০, ২০১৮
মেসিকে সহায়তা করেছে কে? প্রশ্ন ক্রেসপোর লিওনেল মেসি। ছবি: সংগৃহীত

ঢাকা: বিশ্বকাপ জয়ের আশা নিয়ে রাশিয়ায় আসা আর্জেন্টিনা প্রথম ম্যাচেই ধাক্কা খায়। জয়ের লক্ষ্যে খেলতে নামা দলটি আইসল্যান্ডের বিপক্ষে ড্র নিয়ে মাঠ ছাড়ে। একমাত্র গোলটি করেন সার্জিও আগুয়েরো। কিন্তু ম্লানই থেকে যান দলের প্রাণ ভোমরা লিওনেল মেসি। এমনকি পেনালটির সুযোগ পেয়েও তা কাজে লাগাতে পারেননি।তবে আর্জেন্টাইন কিংবদন্তি হারনান ক্রেসপো অবশ্য মনে করেন, মেসিকে সাহায্য করার কেউ ছিলো না।

আর্জেন্টিনার হয়ে তিনটি বিশ্বকাপ খেলা এই ফুটবলার এক সাক্ষাৎকারে বলেন, ‘সঠিক জায়গায় ও কন্ডিশনে সে (মেসি) একজন বিস্ময়।  যেমন বার্সেলোনায়।

 এছাড়া তার জন্য ভালো খেলা কঠিন।  এবার আসল কারণে আসি।  মেসিকে আমি ৫ নম্বর দিয়েছি।  যদি সে পেনাল্টি থেকে গোলটি দিতে পারতো,আমি তাকে ৬ নম্বর দিতাম।  কিন্তু আমরা তো তার কাছ থেকে আরও বেশি আশা করি। ’

‘তার অনেক সীমাবদ্ধতা আছে।  সে ম্যারাডোনা নয়, একার চেষ্টায় বিশ্বকাপ জয় সম্ভব না। আইসল্যান্ডের বিপক্ষে কে মেসিকে সাহায্য করেছে? ডি মারিয়া তার অবস্থান ছেড়ে বের হয় না।  কেন্দ্রে থাকা মিডফিল্ডাররাও তাকে সাহায্য করেনি।  সবাই মেসি কি করবে সেটার জন্য অপেক্ষা করে।  কিন্তু এটা কেউ চিন্তা করে না দ্বায়িত্ব সবার, একজন ফুটবলার সব পজিশনে খেলতে পারেন না।  সব তাকে দিয়ে সম্ভব নয়। ’

বাংলাদেশ সময়: ১৩৫৫ ঘণ্টা, জুন ২০, ২০১৮
এমকেএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

ফিফা বিশ্বকাপ ২০১৮ এর সর্বশেষ

welcome-ad