ঢাকা, বুধবার, ২১ শ্রাবণ ১৪২৭, ০৫ আগস্ট ২০২০, ১৪ জিলহজ ১৪৪১

ফিফা বিশ্বকাপ ২০১৮

১-১ গোল সমতায় বিরতিতে আর্জেন্টিনা-আইসল্যান্ড

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০৬-১৬ ০১:৪৯:২৫ পিএম
১-১ গোল সমতায় বিরতিতে আর্জেন্টিনা-আইসল্যান্ড ছবি: সংগৃহীত

বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচের প্রথমার্ধে ১-১ গোল করে বিরতি গিয়েছে আর্জেন্টিনা ও আইসল্যান্ড। খেলার মাত্র ১৫ মিনিটের মাথায় ফরোয়ার্ড সের্জিও আগুয়েরোর গোলে এগিয়ে যায় আর্জেন্টাইনরা। কিন্তু কয়েক মিনিট পরেই গোল শোধ করে দেন আইসল্যান্ডের ফিনবগাসন। 

শেষ পাঁচ মিনিটে ৯৫ শতাংশ বল দখলে রেখেও গোল পায়নি আর্জেন্টিনা। ৪০ মিনিটের মাথায় আইসল্যান্ডের ডিফেন্সে ফাউলের শিকার হন আগুয়েরো।

তবে ভিএআর রিপ্লে দেখার আগে কর্নার ঘোষণা করেন রেফারি। ৪৩ মিনিটে আইসল্যান্ডের ডিফেন্ডার সিগুর্ডসনের বিপক্ষে বক্সের ভেতরে আর্জেন্টিনা হ্যান্ডবলের আপিল করলেও ভিএআর রিপ্লে দেখে তা বাতিল করে দেন রেফারি।

এর আগে ম্যাচের ১৫ মিনিটের মাথায় আগুয়েরোর গোলে এগিয়ে যায় আর্জেন্টিনা। মার্কোস রোহোর পাস আইসল্যান্ডের ডিফেন্ডারদের কাছ থেকে কেঁড়ে নিয়ে বা পায়ের শটে গোল করেন আগুয়েরো।  

তিনি আর্জেন্টিনাকে এগিয়ে নেওয়ার কয়েক মিনিট পার না হতেই তাদের জালে বল পাঠান ফিনবগাসন ।

এর আগে ম্যাচের প্রথম মিনিটের ১৬ সেকেন্ডের মাথায় আর্জেন্টিনার গোলমুখে আক্রমণ করে বসে আইসল্যান্ড। তবে সে যাত্রায় বেঁচে যান মেসিরা। ৫ মিনিটের মাথায় আক্রমণে যান মেসি। তবে ওতামেন্ডির পাস থেকে গোল করতে পারেন নি মেসি।

৯ মিনিটের মাথায় আবার আক্রমণে আর্জেন্টিনা। এবার গোল করার দ্বিতীয় সুযোগ নষ্ট করেন আর্জেন্টাইন অধিনায়ক। ডি মারিয়া আর আগুয়েরোর ওয়ান টু ওয়ান পাস থেকে বল পেয়েও আইসদের ডিফেন্সে পরাস্ত হন মেসি।

শনিবার (১৬ জুন) মস্কোর স্পতার্ক স্টেডিয়ামে লড়াইয়ে নামে ‘ডি’ গ্রুপের দুই দল হট ফেভারিট আর্জেন্টিনা ও আইসল্যান্ড। ম্যাচটি বাংলাদেশ সময় সন্ধ্যা ৭টায় শুরু হয়।

আর্জেন্টিনার শুরুর একাদশ:

উইলি কাবাইয়েরো, এদুয়ার্দো সালভিও, নিকোলাস ওতামেন্দি, নিকোলাস তাগলিয়াফিকো, মার্কোস রোহো, হাভিয়ার মাসচেরানো, আনহেল ডি মারিয়া, লুকাস বিগলিয়া, মাক্সিমিলিয়ানো মেসা, লিওনেল মেসি, সের্জিও আগুয়েরো।

আইসল্যান্ডের শুরুর একাদশ:

হান্নেস থর হালডরসন, সায়েভারসন, রাগনার সিগুর্ডসন, গুডমুন্ডসন, বিয়ার্নাসন, গিলফি সিগুর্ডসন, ফিনবগাসন, আরনাসন, মাগনুসন, গুন্নারসন, হালফ্রেডসন।

বাংলাদেশ সময়: ১৯৪৮ ঘণ্টা, জুন ১৬, ২০১৮
এমএইচএম/এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa