ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

ফিফা বিশ্বকাপ ২০১৮

নারায়ণগঞ্জে এবার আর্জেন্টিনা-বাড়ি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭০৮ ঘণ্টা, জুন ১২, ২০১৮
নারায়ণগঞ্জে এবার আর্জেন্টিনা-বাড়ি নারায়ণগঞ্জে আর্জেন্টিনা-বাড়ি

বিশ্বকাপের উন্মাদনায় মত্ত হয়েছেন নারায়ণগঞ্জবাসী। প্রিয় দলকে নিয়ে একটার পর একটা কাণ্ড ঘটিয়ে সংবাদের শিরোনাম হচ্ছেন তারা। ব্রাজিল সমর্থক এক ফুটবলপ্রেমী তার পুরো বাড়ি ব্রাজিলের পতাকার রঙে রাঙিয়ে তাক লাগিয়ে দিয়েছিলেন। আর্জেন্টিনা সমর্থকরাই বা পিছিয়ে থাকবেন কেন! হলোও সেটাই। এবার আর্জেন্টিনার এক সমর্থক নিজের বাড়িটি সাজিয়েছেন আর্জেন্টিনার পতাকার রঙে। পুরো নারায়ণগঞ্জজুড়ে এভাবেই চলছে ব্রাজিল-আর্জেন্টিনার মধুর রেষারেষি!

শহরের গলাচিপায় আর্জেন্টিনার পতাকার সাদা ও আকাশি রঙে সাজানো আউয়াল মেম্বারের বাড়ি এখন ‘আর্জেন্টিনা-বাড়ি’ হিসেবে পরিচিত। সীমানাপ্রাচীর, পেয়ারা গাছ, গেটসহ সম্পূর্ণ বাড়িটি এখন শোভা পাচ্ছে আর্জেন্টির পতাকার রঙে।

এছাড়াও বাড়ির বাইরে বড় করে ব্যানার টানানো হয়েছে। বাড়ির ছাদে রয়েছে আর্জেন্টিনার দুটি পতাকা আর বাড়ির সামনে যথারীতি উড়ছে বাংলাদেশের পতাকা।

সপ্তাহখানেক হলো বাড়িটি আর্জেন্টিনার পতাকার রঙে সাজানো হয়েছে বলে জানান স্থানীয় দোকানদার রুবেল মিয়া।

আর্জেন্টিনা-বাড়ি হিসেবে পরিচিত ওই বাড়ির মালিকের নাম মো. আউয়াল। মেয়ে, জামাতা ও নাতিদের নিয়ে বাড়িটিতে বসবাস করেন তিনি। বাড়িটির রঙ করিয়েছেন জামাতা মো. আফজাল মুন্সী।
নারায়ণগঞ্জে আর্জেন্টিনা বাড়িআফজাল মুন্সী বলেন, গত বিশ্বকাপের সময় ঢাকায় ছিলাম। তবে এখন নারায়ণগঞ্জে বসবাস করি। আর্জেন্টিনা দলকে সমর্থন করি। আর  সেজন্য আর্জেন্টিনার পতাকার রঙে বাড়ির রঙ করেছি। বিশেষ করে ‘ব্রাজিল-বাড়ি’র পর এই আগ্রহটা তৈরি হয়। ১০ থেকে ১২ দিন আগে রঙের কাজ শেষ হয়েছে। এখনও আর্জেন্টিনার নাম লেখা বাকি আছে। বাড়িটি রঙ করতে ব্যয় হয়েছে ১২ থেকে ১৫ হাজার টাকা।

তিনি আরো বলেন, আমার স্ত্রী, দুই ছেলে মুন্না ও শ্বশুরও আর্জেন্টিনার সমর্থক। তাই খেলা শুরু হওয়ার পর থেকে বড় পর্দায় খেলা দেখার ব্যবস্থা করবো। আরো আয়োজন করা হবে। আশা করছি এবার আর্জেন্টিনাই বিশ্বকাপ জিতবে।
ফতুল্লায় ব্রাজিল বাড়িগলাচিপা এলাকার আর্জেন্টিনা সমর্থক গোষ্ঠীর সদস্য নাহিদ বলেন, বিশ্বকাপ খেলা উপলক্ষে আর্জেন্টিনা সাপোর্টারদের পক্ষ থেকে একটি আনন্দ র‌্যালি করা হবে। তার প্রস্তুতি চলছে। এরই মধ্যে এলাকায় আর্জেন্টিনা-বাড়ি হওয়ায় আমাদের উৎসাহ উদ্দীপনা আরো বেড়ে গেছে।

এর আগে ফতুল্লার লালপুর এলাকায় জয়নাল আবেদীন টুটুলের মালিকানাধীন একটি বাড়ি ব্রাজিলের পতাকার রঙে সাজানো হয়। এমনকি বাড়িটির প্রতিটি অংশে ব্রাজিলের বিভিন্ন স্মারক স্থাপন করা হয়েছে। বাড়িটির নামকরণ করা হয়েছে ‘ব্রাজিল-বাড়ি’ নামে। ৭ তলা বাড়িটির পুরোটাই শোভিত ব্রাজিলের পতাকার রঙে।

বাংলাদেশ সময়: ১২৫৬ ঘণ্টা, জুন ১২, ২০১৮
এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

ফিফা বিশ্বকাপ ২০১৮ এর সর্বশেষ