ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

ফিফা বিশ্বকাপ ২০১৮

আর্জেন্টিনার লক্ষ্য সেমিফাইনাল: বোর্ড সভাপতি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭৩৪ ঘণ্টা, জুন ১১, ২০১৮
আর্জেন্টিনার লক্ষ্য সেমিফাইনাল: বোর্ড সভাপতি লিওনেল মেসির সঙ্গে একান্ত আলাপে ক্লদিয়ো তাপিয়া

আর্জেন্টিনা ফুটবল দলের অধিনায়ক লিওনেল মেসি রাশিয়ায় যাওয়ার আগ থেকেই বলে আসছেন, এবারের বিশ্বকাপ আসরে তারা ফেভারিট নন। তাদের লক্ষ্য ‘ভালো খেলা’। এবার অধিনায়কের সঙ্গেই সুর মেলালেন আর্জেন্টাইন ফুটবল অ্যাসোসিয়েশনের (এএফএ) সভাপতি ক্লদিয়ো তাপিয়া। খেলোয়াড়দের ‘নির্ভার’ রাখতে তিনিও বললেন, ‘আমাদের লক্ষ্য সেমিফাইনালে পৌঁছানো। সেটাই বোধ হয় ভালো লক্ষ্য।’।

গত শনিবার (৯ জুন) রাতে হোর্হে সাম্পাওলির শিষ্যরা মস্কোতে পৌঁছান। এরইমধ্যে তাদের অনুশীলনের ছবিও প্রকাশ পেয়েছেন অনলাইনে।

নীল-সাদা জার্সিধারীরা প্লেনে চেপে বসতেই তাপিয়া কথা বলেন স্বদেশের একটি সংবাদমাধ্যমের সঙ্গে।

বিশ্বের অন্য ফুটবলবোদ্ধারা এ আসরে আর্জেন্টিনাকে হট ফেভারিট বললেও তাপিয়া তার দলের ‘বাজির ঘোড়া’ মেসির সুরেই বলেন, ‘আমরা বাস্তবতা মেনেই বলছি, সেমিফাইনালই ভালো লক্ষ্য আর্জেন্টাইনদের জন্য। শীর্ষ চারে থাকাটাই ইতিবাচক লক্ষ্যমাত্রা। ’

মেসি স্প্যানিশ ক্লাব বার্সেলোনার হয়ে সম্ভাব্য সব শিরোপা জিতলেও আর্জেন্টিনার হয়ে এক অলিম্পিক স্বর্ণপদক ছাড়া আর কোনো বড় ট্রফি ছুঁতে পারেননি। বিশেষ করে গত বিশ্বকাপ ও দু’টি কোপা আমেরিকার টুর্নামেন্টের ফাইনালে গিয়েও শিরোপাশূন্য থাকতে হয়েছে তাকে।

দুনিয়ার অন্যতম এই সেরা ফুটবলার এবারও তার দেশকে নেতৃত্বে দেবেন বিশ্বকাপে লড়াইয়ে। মেসির জন্য এটিই দেশের হয়ে বড় কোনো শিরোপা জেতার শেষ সুযোগ বলে মনে করা হচ্ছে। তাছাড়া রাশিয়া বিশ্বকাপের পরই অবসরের ইঙ্গিতও দিয়ে দিয়েছেন এলএম-টেন।

আর্জেন্টাইন ভক্তদের শিরোপা এনে দিতে মেসির সর্বাত্মক চেষ্টার প্রশংসা করে এএফএ সভাপতি বলেন, ‘সে আর্জেন্টিনার ফুটবলকে অনেক কিছু দিয়েছে, সামনে দেখা যাক কী হয়। ’

মেসিকে বিশ্বসেরা আখ্যা দিয়ে তাপিয়া বলেন, ‘এএফএ এগিয়ে যাওয়ার কারণ হলো আমাদের কাছে দুনিয়ার সেরা প্লেয়ার আছে। তার হাত ধরেই আমরা এগিয়ে চলেছি। ’

আগামী ১৬ জুন আইস্যান্ডের সঙ্গে ম্যাচ দিয়ে শুরু হবে লিওনেল মেসিদের বিশ্বকাপ মিশন। ডি গ্রুপে তাদের অন্য দুই প্রতিপক্ষ ক্রোয়েশিয়া ও নাইজেরিয়া।

বাংলাদেশ সময়: ১৩২২ ঘণ্টা, জুন ১১, ২০১৮
এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

ফিফা বিশ্বকাপ ২০১৮ এর সর্বশেষ