ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

ফিফা বিশ্বকাপ ২০১৮

আর্জেন্টিনার পতাকার রঙে ব্রাজিল সমর্থকের বাড়ি!

মুশফিক সৌরভ, স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৫৬ ঘণ্টা, জুন ৭, ২০১৮
আর্জেন্টিনার পতাকার রঙে ব্রাজিল সমর্থকের বাড়ি! জামাল মিয়ার সেই বাড়ি

পত্রিকায় একটি সুন্দর বাড়ির ছবি দেখে মুগ্ধ হন বরিশালের জামাল মিয়া। নিজের বাড়িটি নির্মাণের পর সেই বাড়ির আদলে রং করান তিনি। ২০১০ সাল থেকে সাদা-আকাশি রঙের বাড়িটিতে বসবাস করছেন তিনি। তবে বিশ্বকাপ এলেই শখের সেই বাড়ি নিয়ে এক অদ্ভুত যন্ত্রণায় পড়েন জামাল মিয়া!

কারণ, বাড়ির রং আর্জেন্টিনার জাতীয় পতাকার সঙ্গে মিলে যাওয়ায় এলাকায় তা ‘আর্জেন্টিনা বাড়ি’ নামে পরিচিতি পেয়ে গেছে। জামাল মিয়া ব্রাজিল সমর্থক হয়েও আর্জেন্টিনার রঙে বাড়ি রং করিয়েছেন বলে বন্ধুরাই তাকে ‘দুয়ো’ দেন।

 

আর সাদা-আকাশি রঙে বাড়ি রং করায় আর্জেন্টিনার স্থানীয় সমর্থকদের মধ্যেও বাড়িটি নিয়ে তৈরি হয়েছে তুমুল উদ্দীপনা।

বরিশাল নগরের ১৭ নম্বর ওয়ার্ডের রাখাল বাবুর পুকুরের পূর্ব দিকে অবস্থিত অনামী লেনের ৮২ নম্বর বাড়ির কথা ইতিবৃত্ত এই। এলাকার ফুটবলপ্রেমী বিশেষ করে আর্জেন্টিনা-ব্রাজিলের সমর্থকদের মধ্যে বাকযুদ্ধ হলে বাড়িটির কারণে আর্জেন্টাইনদের পাল্লা যেন একটু ভারী হয়ে যায়! এভাবে গত কয়েক বছর ধরেই বিশ্বকাপ চলাকালে জামাল মিয়ার বাড়িঠি স্থানীয় সমর্থকদের বাড়তি আনন্দের যোগান দিচ্ছে।
জামাল মিয়ার সেই বাড়িঅনামী লেনের বাসিন্দা ও ব্যবসায়ীরা জানান, জামাল মিয়া বাড়িটি নির্মাণের সময়ই সাদা-আকাশি রং করান। তিনি নিজে ব্রাজিলের সমর্থক হলেও রং করা শেষে দেখা যায় বাড়িটি বাহিরের অংশ জুড়ে আর্জেন্টিনার পতাকার আদল চলে এসেছে।  

বাংলানিউজকে বাড়ির মালিক জামালা মিয়া বলেন, যুবক বয়সে জাপানের প্রতি একটু আকৃষ্ট ছিলাম। সেই সময় জাপানের নানান খবর পড়তাম। তখন একটা পত্রিকায় একটা বাড়ির ছবি দেখলাম সাদা ও আকাশি রংয়ের মিশ্রণে। বাড়িটি দেখে ভালো লাগায় আমার বাড়ির মিস্ত্রীকেও সেরকম করে রং করতে বলি।  

জামাল মিয়া আরো বলেন, বাড়ির রং শেষে আমার বন্ধুরাই বলে, দেখো ব্রাজিলের সাপোর্টার হয়ে আর্জেন্টিনার পতাকার রং করেছে বাড়িতে! তারপর বিষয়টি ভালোভাবে খতিয়ে দেখলাম, আসলেই রঙের নকশাটা আর্জেন্টিনার পতাকার মতো হয়ে গেছে! তবে যে যাই বলুক, কী আসে যায়? আমি তো আর্জেন্টিনার সাপোর্টার নই।

জামাল মিয়ার বাড়ির ছাদেও দেখা যায় ব্রাজিল ও আর্জেন্টিনার ছোট আকারের দুটি পতাকা শোভা পাচ্ছে। বাড়ির অন্য বাসিন্দারা লাগিয়েছেন পতাকা দুটি।

বাংলাদেশ সময়: ১৬৪৫ ঘণ্টা, জুন ০৭, ২০১৮
এমএস/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

ফিফা বিশ্বকাপ ২০১৮ এর সর্বশেষ