ঢাকা, বৃহস্পতিবার, ৬ মাঘ ১৪২৮, ২০ জানুয়ারি ২০২২, ১৬ জমাদিউস সানি ১৪৪৩

ফিফা বিশ্বকাপ ২০১৮

উদ্দাম উৎসব করে কেলেঙ্কারিতে জড়ালো মেক্সিকো

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৫০ ঘণ্টা, জুন ৭, ২০১৮
উদ্দাম উৎসব করে কেলেঙ্কারিতে জড়ালো মেক্সিকো মেক্সিকো দল- ছবিঃ সংগৃহীত

রাশিয়া বিশ্বকাপের মাত্র এক সপ্তাহ বাকি। অথচ এর ঠিক আগ মুহূর্তে এক লজ্জাজনক কেলেঙ্কারিতে জড়িয়ে পড়েছে মেক্সিকোর বিশ্বকাপ দল। বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচের ঠিক দুই সপ্তাহ আগে স্কটল্যান্ডের বিপক্ষে ম্যাচ শেষে যৌনকর্মীদের নিয়ে সারারাত উদ্দাম পার্টি করে সমালোচনার পাত্র হয়েছেন মেক্সিকান ফুটবলাররা।

শনিবার মেক্সিকো সিটির অ্যাজটেক স্টেডিয়ামে স্কটল্যান্ডের বিপক্ষে প্রীতি ম্যাচে ১-০ গোলে জেতার পর রাতে অনুষ্ঠিত এক পার্টিতে ৩০ জন যৌনকর্মীকে আনা হয়। তাদের সাথে সারারাত উদ্দাম পার্টি করেন বিশ্বকাপ স্কোয়াডের বেশ কয়েকজন ফুটবলার।

আর এই খবর ফাঁস করে দিয়ে আলোড়ন ফেলে দিয়েছে মেক্সিকান ম্যাগাজিন টিভি নোতাস গসিপ। যৌনকর্মীদের সাথে খেলোয়াড়দের ছবি ছেপে হাঁটে হাড়ি ভেঙ্গে দিয়েছে ম্যাগাজিনটি।  

‘তারা (মেক্সিকান ফুটবলাররা) রাত সাড়ে ১০টায় (পার্টিতে) উপস্থিত হয় এবং সেখানে তারা সঙ্গীত, মদ আর নারীদের নিয়ে উদ্দাম সময় কাটায়। তাদের (খেলোয়াড়দের) জন্য রাতটি ছিল উন্মুক্ত, তাদের স্ত্রী-গার্লফ্রেন্ডদের ছাড়া। ' অজানা একজনের সূত্রে এমন দাবি করেছে ম্যাগাজিনটি।

তবে এমন ঘটনায় কোন শাস্তির মুখে পড়তে হচ্ছে না খেলোয়াড়দের। দেশটির ফুটবল ফেডারেশনের পক্ষ থেকে বলা হয়েছে, ‘একটি অবসর দিনে উৎসবে মেতে উঠার স্বাধীনতা খেলোয়াড়দের আছে। '

মেক্সিকোর ফুটবলারদের এমন ঘটনা ঘটানো এবারই প্রথম নয়। ২০১১ সালে কোপা আমেরিকায় অংশ নিতে আর্জেন্টিনায় যাওয়ার আগে ইকুয়েডরের কুইতোর হোটেলরুমে যৌনকর্মী নিয়ে যাওয়ায় ছয় মাসের নিষেধাজ্ঞা আর ৪ হাজার মার্কিন ডলার জরিমানা করা হয় সেসময়ের মেক্সিকো দলকে। সেই দলের সদস্য সাবেক বার্সা তারকা জোনাথন দস সান্তোস এবারের দলেও আছেন। তবে এবার আর নিষেধাজ্ঞার খাঁড়ায় পড়তে হচ্ছে না তাকে।

মেক্সিকোর বিশ্বকাপ স্কোয়াডের সকল সদস্য এরইমধ্যে কোপেনহেগেনে পৌঁছে গেছে। সেখানে ডেনমার্কের সাথে প্রীতি ম্যাচ খেলবেন দস সান্তোসরা। তারপর রাশিয়ায় মূল আসরে অংশ নিবেন, যেখানে গ্রুপ পর্বে তাদের প্রতিপক্ষ জার্মানি, দক্ষিণ কোরিয়া ও সুইডেন।

বাংলাদেশ সময়ঃ ১৬৪০ ঘণ্টা, ২০১৮
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

ফিফা বিশ্বকাপ ২০১৮ এর সর্বশেষ

Alexa