ঢাকা, বুধবার, ২ ভাদ্র ১৪২৯, ১৭ আগস্ট ২০২২, ১৮ মহররম ১৪৪৪

ফিফা বিশ্বকাপ ২০১৮

ট্রাক্টর চালিয়ে বিশ্বকাপের পথে জার্মান সমর্থক

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭২৯ ঘণ্টা, জুন ৭, ২০১৮
ট্রাক্টর চালিয়ে বিশ্বকাপের পথে জার্মান সমর্থক ছবি: সংগৃহীত

ধীর হলেও অদম্য, এমন শক্তিকেই কাজে লাগিয়ে এগিয়ে যাচ্ছেন এক জার্মানি বুড়ো সমর্থক। মানে বিশ্বকাপ দেখতে ট্রাক্টর চালিয়ে রাশিয়ার পথে তিনি। বেলারুশে এক মোটরচালকের বরাত দিয়ে মঙ্গলবার সংবাদমাধ্যম এবিডব্লিউডটবিওয়াই জানায়, ৩০ কিলোমিটার গতিতে চলে এমন একটি ভিনটেজ ট্রাক্টর নিয়ে যাচ্ছেন তিনি। যেই ট্রাক্টরটি আবার দেখতে অনেকটা বিয়ার ভ্যানের মতো।

৭০ বছর বয়সী সেই জার্মান ভদ্রলোকের সঙ্গে কথা বলেছেন এক প্রত্যক্ষদর্শী। তিনি জানান তার সঙ্গে একটি কুকুরও ছিল।

১০ দিনের মধ্যে তিনি রাশিয়া যেতে এগিয়ে যাচ্ছেন। কেসেনিয়া নামে প্রত্যক্ষদর্শী বলেন, ‘তিনি তার বাহনটি আনন্দের সঙ্গেই চালাচ্ছিলেন। তবে এটা খুব বিস্ময় ও একই সঙ্গে দুঃখের যে, বেচারার ট্রাক্টরটি খুবই ধীর গতির। ’

পোলিশ-বেলারুশ সীমান্তে সের্গেই ‍নামে আরও এক মোটরচালক জার্মান ভদ্রলোকের ট্রাক্টরের ভিডিও করেন। তিনি জানান, এটা ছিল অনেকটা বিয়ারের ভ্যানের মতো যদিও এটির চাকার ওপর একটি ঘর রয়েছে। তবে ট্রাক্টরটি ঝাঁকি খাচ্ছিল।

ভিডিওটিতে দেখা যায়, চালক ১৯২০ সালের একটি ল্যাঞ্জ বুলডগ ট্রাক্টর চালিয়ে যাচ্ছেন। ট্রাক্টরের গায়ে ‘হালাও মোসকাউ’র একটি স্টিকার ছিল। যেটি কিনা দ্বিতীয় বিশ্ব যুদ্ধে ব্যবহৃত হয়েছিল।

ট্রাক্টর চালককে নিয়ে সের্গেই বলেন, ‘বিশ্বকাপ ঘনিয়ে এসেছে, আমাদের আসলে তাকে রাশিয়া যেতে সাহায্য করা দরকার। ’

আগামী ১৪ জুন উদ্বোধনী ম্যাচের মধ্যদিয়ে বিশ্বকাপের পর্দা উঠবে। প্রথম ম্যাচে স্বাগতিক রাশিয়ার মুখোমুখি হবে সৌদি আরব।

বাংলাদেশ সময়: ১৩২৫ ঘণ্টা, ০৭ জুন, ২০১৮
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

ফিফা বিশ্বকাপ ২০১৮ এর সর্বশেষ

Alexa