ঢাকা, বুধবার, ১২ মাঘ ১৪২৮, ২৬ জানুয়ারি ২০২২, ২২ জমাদিউস সানি ১৪৪৩

ফিফা বিশ্বকাপ ২০১৮

ইসরায়েলকে না বলায় আর্জেন্টিনাকে ফিলিস্তিনের ধন্যবাদ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭০৪ ঘণ্টা, জুন ৬, ২০১৮
ইসরায়েলকে না বলায় আর্জেন্টিনাকে ফিলিস্তিনের ধন্যবাদ ছবি: সংগৃহীত

বিশ্বকাপ প্রস্তুতিতে বড় এক ধাক্কা খেল মেসি বাহিনী। ইসরায়েলের বিপক্ষে প্রস্তুতি ম্যাচটি ইতোমধ্যে বাতিল ঘোষণা করেছে আর্জেন্টিনা ফুটবল অ্যাসোসিয়েশন। তবে এতে করে ফিলিস্তিনসহ মুসলিম বিশ্বের সমীহ আদায় করে নিয়েছে মেসির দল।

আগামী ৯ জুন জেরুজালেমের টেডি স্টেডিয়ামে ইসরায়েলের বিপক্ষে প্রস্তুতি ম্যাচ খেলার কথা ছিল আর্জেন্টিনার। তবে আন্দোলনকারীদের বিভিন্নরকম হুমকির মুখে  ম্যাচটি বাতিল করতে বাধ্য হয়েছে আর্জেন্টিনার ফুটবল সংস্থা।

একটি সূত্র থেকে জানা যায়, ফুটবলার ও সমর্থকদের নিরাপত্তার কথা বিবেচনা করেই এই ম্যাচটি না খেলার সিদ্ধান্ত নেয়া হয়েছে।

এদিকে ম্যাচটি বাতিল হওয়ার পর আর্জেন্টিনার প্রতি কৃতজ্ঞতা জানিয়েছে ফিলিস্তিন ফুটবল অ্যাসোসিয়েশন। সংস্থাটির ইন্টারন্যাশনাল ডিরেক্টর সুসান শালাবি বলেন, ‘আমরা খবর পেয়েছি ম্যাচটি বাতিল হয়েছে, তবে অফিসিয়ালি আমরা এখনও নিশ্চিত হইনি। যদি নিশ্চয়তা পাই তবে, আর্জেন্টিনা দলকে আমি অবশ্যই ধন্যবাদ জানাই, যে তারা রাজনীতির বাজে অংশ হচ্ছে না। ’

এর আগে আর্জেন্টিনা এফএ থেকে অফিসিয়ালি ম্যাচ বাতিলের ব্যাপারে জানানো হয়। দলের স্ট্রাইকার গঞ্জালো হিগুইন জানান, এই প্রীতি ম্যাচটি না খেলাটা ভালো সিদ্ধান্ত।

তিনি বলেন, ‘আমি মনে করি সঠিক সিদ্ধানটিই নেয়া হয়েছে। এটা এখন আমাদের অতীত। অবশ্যই আমাদের সাস্থ ও সাধারণ বিষয়গুলো সবার আগে প্রাধান্য পাবে। সেখানে না যাওয়াটাই আমাদের জন্য শ্রেয়। ’

ফিলিস্তিনি এফএ’র প্রধান জিবরিল রজব হুমকি দিয়েছিলেন, আর্জেন্টিনা জেরুজালেমে খেলতে গেলে সমর্থকরা মেসির জার্সি ও ছবি পুড়িয়ে ফেলবে।

মঙ্গলবার বার্সেলোনায় আর্জেন্টিনার অনুশীলনের সময় মাঠের বাইরে হাজারো আন্দোলনকারী ‍জেরুজালেমে ইসরায়েল-আর্জেন্টিনা প্রীতি ম্যাচের বিরোধিতা করে প্রতিবাদ জানান। মেসি সেখানে খেলতে গেলে তার পায়েও ফিলিস্তিনিদের রক্ত লাগবে বলে হুঁশিয়ারি দেন।

বিশ্বব্যাপী সমালোচনা-বিতর্ক আর প্রতিবাদের মুখে শেষমেষ ইসরায়েলের সঙ্গে প্রীতি ম্যাচের আয়োজন থেকে সরে আসে আর্জেন্টাইন ফুটবল অ্যাসোসিয়েশন

বাংলাদেশ সময়: ১৩০০ ঘণ্টা, ০৬ জুন, ২০১৮
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

ফিফা বিশ্বকাপ ২০১৮ এর সর্বশেষ

Alexa