ঢাকা, শুক্রবার, ২৮ শ্রাবণ ১৪২৯, ১২ আগস্ট ২০২২, ১৩ মহররম ১৪৪৪

ফিফা বিশ্বকাপ ২০১৮

প্রথম দল হিসেবে রাশিয়া পৌঁছাল ইরান

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৪০১ ঘণ্টা, জুন ৬, ২০১৮
প্রথম দল হিসেবে রাশিয়া পৌঁছাল ইরান ছবি: সংগৃহীত

বিশ্বকাপের ৯ দিন বাকি থাকতে প্রথম দল হিসেবে রাশিয়া পৌঁছাল ইরান। এশিয়া অঞ্চল থেকে সুযোগ পাওয়া দেশটি স্থানীয় সময় মঙ্গলবার (০৫ জুন) রাত আটটা ২৬ মিনিটে রাজধানী মস্কোর ভ্নুকোভো বিমানবন্দরে নামে।

রাশিয়া পৌঁছে ইরান কোচ কার্লোস কুইরোজ বলেন, ‘রাশিয়ায় এসে ইরানিয়ান ফুটবলের স্বপ্ন সত্যি হলো। আমরা কঠোর শ্রম ও ত্যাগের বিনিময়ে এটা অর্জন করেছি, যার ফলে নিজেদের সম্মানীত বোধ করছি।

অসাধারণ বিশ্বকাপ পরিবারে ইনরা সেরা দল হয়েই এসেছে। আর এই আসরে আমরা নিজেদের সেরাটাই দিতে চাই। আমরা প্রতিটি দল ও তাদের সমর্থকদের প্রতি, বিশেষ করে রাশিয়ার জনগণকে শুভেচ্ছা জানাই, যারা এই প্রতিযোগিতা আয়োজন করছে। দারুণ একটি বিশ্বকাপের জন্য তোমাদের শুভ কামনা জানাই। ’

এদিকে মস্কো অঞ্চলের লোকোমোতিভ বাকোভকা অনুশীলন সেন্টারে বিশ্বকাপের বেজ ক্যাম্প করছে ইরান। আর আগামী ১৫ জুন মরক্কোর বিপক্ষে সেন্ট পিটার্সবার্গ স্টেডিয়ামে নিজেদের প্রথম ম্যাচ খেলবে পার্সিয়ান স্টাররা।

এর আগে ২০১৮ রাশিয়া বিশ্বকাপে এশিয়া অঞ্চল থেকে প্রথম দল হিসেবে যোগ্যতা অর্জন করেছিল ইরান। এ নিয়ে নিজেদের ইতিহাসে পঞ্চম বিশ্বকাপ খেলছে দলটি। এর আগে ১৯৭৮, ১৯৯৮, ২০০৬ ও ২০১৪ সালে তারা বিশ্ব ফুটবলের মহাযজ্ঞে মাঠে নেমেছিল।

ইরানকে অবশ্য রাশিয়াতে কঠিন গ্রুপেই খেলতে হবে। গ্রুপ ‘বি’তে তাদের অন্য প্রতিপক্ষ হচ্ছে পর্তুগাল ও স্পেন।

বাংলাদেশ সময়: ০৯৫৬ ঘণ্টা, ০৬ জুন, ২০১৮
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

ফিফা বিশ্বকাপ ২০১৮ এর সর্বশেষ

Alexa