ঢাকা, শনিবার, ৮ মাঘ ১৪২৮, ২২ জানুয়ারি ২০২২, ১৮ জমাদিউস সানি ১৪৪৩

ফিফা বিশ্বকাপ ২০১৮

মাত্র ৩ মিনিটেই শেষ নাইজেরিয়ার জার্সি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬৩২ ঘণ্টা, জুন ২, ২০১৮
মাত্র ৩ মিনিটেই শেষ নাইজেরিয়ার জার্সি নাইজেরিয়ার বিশ্বকাপ জার্সি। ছবি: সংগৃহীত

ঢাকা: এজন্যই বুঝি এটাকে বলে ‘গ্রেটেস্ট শো অন দ্য আর্থ’। এমন পাগলামি এই ফুটবল বিশ্বকাপ ঘিরেই সম্ভব! তা না হলে মাত্র তিন মিনিটেই কিভাবে শেষ হয়ে যায় একটি দেশের সব বিক্রয় কেন্দ্রে থাকা জার্সি!

হ্যাঁ এমন কাণ্ডটাই ঘটেছে নাইজেরিয়ায়। কি এমন আছে নাইজেরিয়ার জার্সিতে? বিশেষ কিছু! নাহ তেমন কিছুই না।

হালকা সবুজ রঙের জার্সিতে সাদা ডোরাকাটা শেড। এই জার্সির পেছনে হুমড়ি খেয়ে পড়ছে এক কথায় পুরো ‘পৃথিবীর’ মানুষ।

জার্সি বের হওয়ার আগেই সারা বিশ্ব থেকে ৩০ লাখ প্রি-অর্ডার পেয়েছিলো নাইকি। শুক্রবার (১ জুন) আনুষ্ঠানিকভাবে নাইকির স্টোরে আনা হয় নাইজেরিয়ার এই জার্সি। আর সেই জার্সি মাত্র তিন মিনিটেই বিক্রি শেষ!

লন্ডনের নাইকি টাউনের বাইরে অক্সফোর্ড স্ট্রিটে সারি বেধে দীর্ঘ লাইন ধরে দাঁড়িয়ে থাকেন জার্সি কিনতে আসা ভক্তরা। জার্সি আসার তিন মিনিটের ভেতরেই সব শেষ হয়ে যায়। প্রচণ্ড হতাশ হয়ে কয়েক লাখো মানুষ নাইকির দরজায় কড়া নেড়েছেন। কিন্তু তাদের জন্য সুসংবাদ দেয়নি এই জনপ্রিয় প্রতিষ্ঠান। নাইকি জানিয়েছে, নতুন করে এ মুহূর্তে আর জার্সি নিয়ে আসার কোনো সম্ভাবনা নেই তাদের।

তবে নাইকির আসল জার্সি না পাওয়া গেলেও নকল জার্সিতে ছেয়ে গেছে পুরো স্পোর্টস মার্কেট। দেখতে হুবহু নাইকির জার্সির মতো হলেও এর মানের দিক দিয়ে অনেক পিছিয়ে। যদিও এরই মধ্যে ৩০ লাখ নকল জার্সি বিক্রি করেছে বিভিন্ন প্রতিষ্ঠান। নাইজেরিয়ার হোম জার্সির মূল্য নাইজেরিয়ান মুদ্রায় ৪১ হাজার নায়রা (৯, ৬০০ বাংলাদেশি টাকা)।

নকল জার্সি বিক্রয় করার ক্ষেত্রে নাইকির পক্ষ থেকে কোনো নিষেধাজ্ঞা আসছে না। তাদের মতে, আসল জার্সি অনেকেরই কেনার সাধ্যের মধ্যে নেই। তাই বলে দেশের প্রতি ভালোবাসা যেন নষ্ট না হয়।

বাংলাদেশ সময়: ১২৩০ ঘণ্টা, মে ০২, ২০১৮
এমকেএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

ফিফা বিশ্বকাপ ২০১৮ এর সর্বশেষ

Alexa