ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

ফিফা বিশ্বকাপ ২০১৮

মেসিদের সঙ্গে প্লেনে আর কী যাচ্ছে রাশিয়ায়?

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৩২ ঘণ্টা, জুন ১, ২০১৮
মেসিদের সঙ্গে প্লেনে আর কী যাচ্ছে রাশিয়ায়? প্লেন ভর্তি মেসিদের লাগেজ। ছবি:সংগৃহীত

ঢাকা: ইতোমধ্যেই বিশ্বকাপের প্রস্তুতি নিতে বার্সেলোনায় চলে গেছেন লিওনেল মেসির আর্জেন্টিনা। সেখানেই অনুশীলন ক্যাম্প গেড়েছেন সাদা-নীল জার্সিধারীরা। সেখান থেকে যাবেন রাশিয়া। বিশ্বকাপের আর মাত্র ১৩ দিন বাকী। শেষ মুহূর্তে নিজেদের তৈরি করে নিতে মোটেই কার্পন্য রাখছে না তারা। আর তাই বার্সেলোনায় যেনো কোনো কিছুতে সমস্যা না হয় এজন্য তাদের সাথে কী কী নিয়ে যাওয়া হয়েছে শুনতে অবাক হওয়ার মতোই।

আলবিসেলেস্তেরা বুয়েন্স আয়ার্স থেকে যে বিমানে চেপে বার্সেলোনায় গিয়েছে, সেই লাক্সারিয়াস বিমানটির আসন সংখ্যা ৩৪০টি। কিন্তু বিমানে খেলোয়াড় ও স্টাফ মিলে ছিলেন ৪০ জনের মতো।

বাকি সিটগুলো তো আর খালি নিয়ে যাননি মেসিরা।

‘দ্য গ্রেটেস্ট শো অন আর্থ’ খ্যাত ফুটবল বিশ্বকাপ এক কথায় যুদ্ধই। আর সে যুদ্ধে নামার আগে শুধু সৈনিকদের ময়দানের জন্য প্রস্তুত করলেও হবে না। সাথে থাকতে হবে প্রয়োজনীয় রশদও। আর তাই তো ৪০ জন খেলোয়াড় এবং স্টাফের সঙ্গে বিমানটি ভর্তি ছিল রসদে।

আর্জেন্টাইন একটি সংবাদ মাধ্যম জানিয়েছে কী কী রসদ নিয়ে রাশিয়া গমন করেছেন মেসি-সাম্পাওলিরা। জানা গেছে, শুধুমাত্র ৪০ খেলোয়াড় আর তাদের লাগেজই নয়। আর্জেন্টিনা ফুটবল ফেডারেশন বিমানটিতে ছিলো ৭০০ টি শার্ট, ৬০০ শর্টস, ২০০ জোড়া মোজা, ১০০ জোড়া জুতা, ২০০ ট্রাউজার, ২০০ ডাইভারস, ১০০ জ্যাকেট।

এখানেই শেষ নয়! এছাড়া আরও ছিলো ২০০ কেজি ভেষজ ঔষধ, ৬০ ড্রাম পানি (বোতলজাত) এবং মাংস ভর্তি একটি কন্টেইনার।

রাশিয়া গিয়ে যেন খেলোয়াড়রা কোনোরকম খাদ্য এবং পানীয় নিয়ে সমস্যায় না পড়ে, সে ব্যবস্থা আগেই করে নিয়েছে আর্জেন্টিনা ফুটবল ফেডারেশন।

বাংলাদেশ সময়: ১৮৩০ ঘণ্টা, জুন ০১, ২০১৮
এমকেএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

ফিফা বিশ্বকাপ ২০১৮ এর সর্বশেষ