ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

ফিফা বিশ্বকাপ ২০১৮

জাপানের চূড়ান্ত স্কোয়াড ঘোষণা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৫৭ ঘণ্টা, মে ৩১, ২০১৮
জাপানের চূড়ান্ত স্কোয়াড ঘোষণা জাপান দলের কয়েকজন খেলোয়াড়

আর মাত্র ১৪ দিন পরই রাশিয়ায় শুরু হতে যাচ্ছে ‘দ্য গ্রেটেস্ট শো অন আর্থ’। রাশিয়া বিশ্বকাপের জন্য ২৩ সদস্যের চূড়ান্ত দল ঘোষণা করেছে এশিয়া মহাদেশের দল জাপান। ২৩ সদস্যের দলের ১২ জন খেলেছেন ব্রাজিল বিশ্বকাপেও।

জাপানের কোচ আকিরা নিশিনো তার দলে রেখেছেন কেইসুকে হোন্ডা, শিনজি কাগওয়া এবং শিনজি ওকাজাকির মতো পরিচিত মুখ। ব্রাজিল বিশ্বকাপে গ্রুপ পর্ব থেকেই বাদ পড়েছিলো দলটি।

বিশ্বকাপের মাত্র দুই মাস আগে জাপান তাদের নিয়মিত কোচকে বরখাস্ত করে নিশিনোকে দায়িত্ব দেয়। অভিজ্ঞতাকে গুরুত্ব দিয়েই দল ঘোষণা করেছেন জানিয়ে কোচ বলেন, বেশ কয়েকটি বিষয় আমি বিবেচনায় নিয়েছি। এর মধ্যে খেলোয়াড়দের অভিজ্ঞতা অন্যতম।

গ্রুপ ‘এইচ’ এ জাপানের প্রতিপক্ষ হিসেবে আরও আছে কলম্বিয়া, সেনেগাল ও পোল্যান্ড। জুনের ১৯ তারিখে কলম্বিয়ার বিপক্ষে ম্যাচ দিয়ে জাপানের বিশ্বকাপ যাত্রা শুরু হবে।

জাপান স্কোয়াড
গোলরক্ষক: এইজি কাওয়াশিমা, মাসাকি হিগাশিগুচি, কোসুকে নাকামুরা।

ডিফেন্ডার: ইয়ুতো নাগাতোমো, তোমোয়াকি মাকিনো, ওয়াতারু এন্দো, মায়া উয়োশিদা, হিরোকি সাকাই, গোতোকু সাকাই, জেন শোজি, নাওমিচি উদেয়া।

মিডফিল্ডার: মাকোতো হাসিবে, কেইসুকে হোন্ডা, তাকাশি ইনুয়ি, শিনজি কাগাওয়া, হোতারু ইয়ামাগুচি, গেংকি হারাগুচি, তাকাশি উসামি, গাকু শিবাসাকি, রিয়োতা ওশিমা।

ফরোয়ার্ড: শিনজি ওকাজাকি, ইয়ুইয়া ওসাকো, ইয়োশিনোরি মুতো।

বাংলাদেশ সময়: ১৬৫১ ঘণ্টা, মে ৩১, ২০১৮
এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

ফিফা বিশ্বকাপ ২০১৮ এর সর্বশেষ