ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

ফিফা বিশ্বকাপ ২০১৮

মদ-নারী নিষিদ্ধ করলেন জোয়াকিম লো

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯০৪ ঘণ্টা, মে ৩১, ২০১৮
মদ-নারী নিষিদ্ধ করলেন জোয়াকিম লো জার্মান দল

ব্রাজিল বিশ্বকাপের মতো রাশিয়া বিশ্বকাপেও নিজের দলের খেলোয়াড়দের জন্য মদ-নারী আর সামাজিক যোগাযোগ মাধ্যম নিষিদ্ধ করলেন জার্মানির কোচ জোয়াকিম লো।

টানা দুই বিশ্বকাপ জয়ের কীর্তিতে ইতালি আর ব্রাজিলের সঙ্গে ভাগ বসানোর সুযোগ রয়েছে এবার জার্মানির সামনে। টানা দ্বিতীয় বিশ্বকাপ জিততে তাই খেলোয়াড়দের প্রতি ‘নিষ্ঠুর’ হচ্ছেন দলের কোচ।

সম্প্রতি লা গাজেত্তা দেল্লা স্পোর্ত নামে এক পত্রিকার সাথে আলাপচারিতায় জোয়াকিম লো বলেন, ছেলেরা আমাদের আচরণগত বিষয়ে ওয়াকিবহাল। তারা জানে আমাদের লক্ষ্য কী। প্রত্যেক খেলোয়াড় একটা পাজলের অংশ, ব্যক্তির চেয়ে আমাদের দল বড়।

বিশ্বকাপ শুরু হতেই জার্মান জাতীয় দলের খেলোয়াড়েরা আড়ালে চলে যাবেন। তবে পরিবারের সঙ্গে কিছু সময় কাটানোর সুযোগ তারা পাবেন।

মদের ক্ষেত্রে নিষেধাজ্ঞা যদিও সবসময়ের জন্য প্রযোজ্য হবে না। ঘুমানোর আগে এক গ্লাস ওয়াইন খাওয়া নিষিদ্ধের আওতায় পড়ে না। তবে এর বাইরে মদ খাওয়ার কোনো সুযোগই রাখবেন না লো।

টুর্নামেন্ট চলা অবস্থায় সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যবহারের খুব একটা প্রয়োজনীয়তা দেখেন না জার্মান কোচ। টিম হোটেল বা ড্রেসিং রুমের ছবি তোলা একেবারেই নিষিদ্ধ করা হয়েছে।

মূলত দলের অভ্যন্তরীণ কোনো তথ্য বা দলের পরিকল্পনা বাইরে প্রকাশ হওয়ার ভয়েই এমন সিদ্ধান্ত নিয়েছেন তিনি। আর দলের সম্পর্কে সংবাদমাধ্যমে নেতিবাচক কিছু প্রকাশিত হোক তাও চান না জার্মান কোচ।

অনেকের ধারণা, কিছুদিন আগে তুর্কি প্রেসিডেন্ট রজব তৈয়ব এরদোগানের সঙ্গে মেসুত ওজিল ও গুন্দোগানের সাক্ষাতের ছবি নিয়ে যে তোলপাড় হয়েছে তারই পরিপ্রেক্ষিতে এমন সিদ্ধান্ত নিয়েছেন জার্মানির বিশ্বকাপজয়ী কোচ।

বাংলাদেশ সময়: ১৪৫৩ ঘণ্টা, মে ৩১, ২০১৮

এমএইচএম/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

ফিফা বিশ্বকাপ ২০১৮ এর সর্বশেষ