ঢাকা, শুক্রবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

ফিফা বিশ্বকাপ ২০১৮

বিশ্বকাপের জন্য বার্সার শিরোপা ছাড়তে রাজি মেসি!

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১০০ ঘণ্টা, মে ২৮, ২০১৮
বিশ্বকাপের জন্য বার্সার শিরোপা ছাড়তে রাজি মেসি! ছবি- লিওনেল মেসি

ঢাকা: ক্লাব ক্যারিয়ারে সম্ভাব্য সব শিরোপার স্বাদ পেয়েছেন আর্জেন্টাইন ফুটবল জাদুকর লিওনেল মেসি। কিন্তু দেশের হয়ে একটা বিশ্বকাপ না জেতার আক্ষেপ কি আর তাতে মিটে? আসন্ন বিশ্বকাপটিই হতে পারে তার শেষ বিশ্বকাপ। তাই ক্যারিয়ার শেষ হওয়ার আগে অন্তত একবার এই শিরোপা জেতার স্বপ্ন দেখছেন তিনি। প্রয়োজনে বিশ্বকাপের জন্য নিজের বার্সায় অর্জিত যেকোনো শিরোপা বিসর্জন দিতেও রাজি আর্জেন্টিনার অধিনায়ক।

কাতালান জায়ান্ট বার্সেলোনার হয়ে বহু শিরোপা জিতেছেন মেসি। হয়েছেন পাঁচবারের ব্যালন ডি’অর জয়ী।

কিন্তু আজ পর্যন্ত একটি বিশ্বকাপের ট্রফি ছুঁয়ে দেখা হয়নি এই ফুটবল মহাতারকার। ৩০ বছর বয়সী মেসির আর্জেন্টিনা ২০১৪ সালের ব্রাজিল বিশ্বকাপের ফাইনাল পর্যন্ত উঠলেও জার্মানির কাছে হেরে যায়। স্বপ্নের খুব কাছে গিয়েও ফিরতে হয় মেসিকে। যদিও সেরা খেলোয়াড়ের তকমা ঠিকই তার হাতেই উঠেছে। কিন্তু তাতে কি আর বিশ্বকাপের ট্রফি জয়ের আনন্দ পাওয়া সম্ভব?

জাতীয় দলের হয়ে ২০১৫ ও ২০১৬ সালের কোপা আমেরিকার ফাইনাল থেকেও খালি হাতে ফিরতে হয়েছিলো মেসিকে। তবে জাতীয় দলের ঠিক উল্টো গল্প তার ক্লাব ফুটবল ক্যারিয়ারে। বার্সেলোনার হয়ে এখন পর্যন্ত ৩২টি শিরোপা জয় করেছেন তিনি। বিগত মৌসুমে লা লিগা আর কোপা দেল রে’র শিরোপা জিতে নিজেকে অনন্য উচ্চতায় অধিষ্ঠিত করেও বিশ্বকাপ না জেতার আক্ষেপ ঝরে পড়ে তার মুখ থেকে।  

আর্জেন্টিনার এল ট্রেস টেলিভিশন চ্যানেলে দেয়া এক সাক্ষাৎকারে মেসি বলেন, ‘বার্সেলোনার একটি শিরোপার পরিবর্তে আমি জাতীয় দলের শিরোপা নিতে রাজি। ‘

মেসি আরও বলেন, ‘আর্জেন্টিনার হয়ে শিরোপা জেতা হবে অসাধারণ কিছু। '

বিশ্বকাপ জয়ের মিশনে নেমে মেসির উপলব্ধি নিজ দেশ আর্জেন্টিনা এবার ফেবারিট নয়। বরং তার মতে ব্রাজিল, স্পেন আর বর্তমান চ্যাম্পিয়ন জার্মানির সম্ভাবনাই বেশি। তবে নিজের দলের প্রতি তার আস্থা আছে। তিনি বলেন, ‘আমাদের বর্তমান দলটির উপর আমার পূর্ণ আস্থা আছে। আমাদের দলে অনেক অভিজ্ঞ ও সামর্থ্যসম্পন্ন খেলোয়াড় আছে। '

আইসল্যান্ডের বিপক্ষে ১৬ জুনের ম্যাচ দিয়ে রাশিয়া বিশ্বকাপ শুরু হবে মেসিদের। ‘ডি’ গ্রুপে তাদের অন্য দুই প্রতিপক্ষ ক্রোয়েশিয়া (২১ জুন) ও নাইজেরিয়া (২৬ জুন)। মেসির মতে গ্রুপের বাকি তিন দলেরই সমান সুযোগ আছে পরের পর্বে উঠার। ফলে বিশ্বকাপ জিততে এবার বিশেষ কিছুই করতে হবে আর্জেন্টিনাকে।

বাংলাদেশ সময়: ১৬৪৫ ঘণ্টা, ২৮ মে, ২০১৮
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

ফিফা বিশ্বকাপ ২০১৮ এর সর্বশেষ