ঢাকা, বৃহস্পতিবার, ১৭ অগ্রহায়ণ ১৪২৯, ০১ ডিসেম্বর ২০২২, ০৬ জমাদিউল আউয়াল ১৪৪৪

ফিচার

ফেসবুকে বন্ধু ছাঁটায়ের দিন আজ

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১০৬ ঘণ্টা, নভেম্বর ১৭, ২০২২
ফেসবুকে বন্ধু ছাঁটায়ের দিন আজ ছবি: সংগৃহীত

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে আপনার বন্ধু তালিকায় অনেক মানুষ আছেন যাদের আপনি চেনেন না। আবার বন্ধু তালিকায় থাকা কেউ কেই আপনাকে বিরক্ত করেন।

তাদের বন্ধু তালিকা থেকে ছাটাই করতে চান? তাহলে আজকের দিনটি আপনার।

কারণ আজ (১৭ নভেম্বর) আনফ্রেন্ড দিবস।

‘আনফ্রেন্ড’ শব্দটির সঙ্গে আমাদের পরিচয় হয়েছে সামাজিক যোগাযোগ প্লাটফর্মের মাধ্যমে। কিন্তু ফ্রেন্ড বা বন্ধু শব্দটি অনেক আগে থেকেই আমাদের খুব পরিচিত একটি শব্দ।

অক্সফোর্ড ডিকশনারির ২০০৯ সালের সেরা শব্দ ছিল ‘আনফ্রেন্ড’। যার সংজ্ঞা হলো- ফেসবুকের মতো সামাজিক নেটওয়ার্কিং সাইটে কাউকে ‘বন্ধু’ তালিকা থেকে বাদ দেওয়া।

২০১৪ সালে কৌতুক অভিনেতা জিমি কিমেল ‘আনফ্রেন্ড ডে’ প্রতিষ্ঠা করেন। দিনটি প্রচলনের উদ্দেশ্য ছিল সামাজিক যোগাযোগমাধ্যমে অপরিচিত ও বিরক্তিকর ব্যক্তিকে বন্ধু তালিকা থেকে বাদ দেওয়া।

অনেক ব্যক্তি আছেন যারা অনেক সময় অহেতুক এসএমএস দিয়ে বিরক্ত করেন। উল্টা-পাল্টা কমেন্ট করেন। তাই এমন ব্যক্তিদের চাইলে আজ আনফ্রেন্ড করতে পারেন। এটাই হতে পারে আনফ্রেন্ড দিবসের সেরা উদযাপন। এতে আপনার বন্ধু তালিকা আরও সমৃদ্ধ হবে এবং গুরুত্বপূর্ণ কাউকে অ্যাড করতে পারবেন।

বাংলাদেশ সময়: ১১০৬ ঘণ্টা, নভেম্বর ১৭, ২০২২
জেডএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa