ঢাকা, বুধবার, ১০ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৫ মে ২০২২, ২৩ শাওয়াল ১৪৪৩

ফিচার

ঈদ শেষে রাজধানীতে ফিরছে মানুষ

জি এম মুজিবুর, সিনিয়র ফটো করেসপন্ডন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১২ ঘণ্টা, মে ৪, ২০২২
ঈদ শেষে রাজধানীতে ফিরছে মানুষ বাস থেকে নামছে যাত্রীরা। ছবি: জিএম মুজিবুর

ঢাকা: ঈদের ছুটি শেষে দেশের বিভিন্ন এলাকা থেকে রাজধানীতে ফিরছে সাধারণ মানুষ।

বুধবার (৪ মে) দুপুরের পর থেকে রাজধানীর গাবতলী বাস টার্মিনাল এলাকায় সরেজমিনে এসে দেখা মিললো এমন চিত্র।

 অনেকেই পরিবার নিয়ে ফিরছে, আবার কেউ কেউ পরিবার রেখে চাকরির তাগিদে একাই আসতে বাধ্য হয়েছে।  তিন/চার দিনের ছুটি পেয়েও নাড়ির টানে মা-বাবার সঙ্গে ঈদ করার জন্য বাড়িতে গিয়েছিলেন অনেকে।  আবার ঈদের পরের দিনই কর্মক্ষেত্রে ফিরতে শুরু করেছে তারা।  বৃহস্পতিবার (৫ মে) থেকে আবার কর্মক্ষেত্রের যোগ দেবেন তারা। যাতায়াতে হাজারো ভোগান্তি হলেও পরিবারের সঙ্গে ঈদের আনন্দ ভাগাভাগি করে কর্মক্ষেত্র সুন্দরভাবে ফিরতে পেরে বেশ খুশি এমনটি বলছিলেন নড়াইল থেকে আসা মো. মকবুল হেসেন।

তিনি বাংলানিউজকে বলেন, আসতে তেমন কোন কষ্ট পেতে হয়নি।  গাড়ির সিট অর্ধেকের বেশি খালি নিয়ে আসছে, ফেরিতেও কমন জ্যাম পাইনি। গ্রিনল্যান্ড পরিবহনের সুপারভাইজার মো. ইমরান হোসেন বলেন, ২৭ সিটের গাড়িতে ২২ জন যাত্রী নিয়ে খুলনা থেকে সকাল ৮টায় ছেড়ে এখন আসলাম, আজকে যাত্রী কম দেখে ৫ সিট খালি নিয়ে আসতে হয়েছে, তবে বৃহস্পতিবার সকাল থেকে ১২ তারিখ পর্যন্ত আর কোন সিট খালি নেই।  খুলনা থেকে বিক্রি হয়ে গেছে। ঈগল পরিবহনের যাত্রী মোহাম্মদ মারুফ হোসেন বলেন, আমি ফ্যামিলিসহ বাড়িতে গিয়েছিলাম। ঢাকায় বিশেষ জরুরি কাজ থাকার কারণে ঈদ করেই আজ সকালের গাড়িতে উঠতে হয়েছে।  আমাদের গাড়িতে খুলনা থেকে ১৩ জন যাত্রী ছিল।  আর মাঝেমধ্যে কিছু লোকাল যাত্রী নিয়ে আসছে, রাস্তায় যানজট হয়নি, ফেরিতেও তেমন কষ্ট পেতে হয়নি।  তিনি আরও বলেন, বৃহস্পতিবার থেকে লোকজন আসতে শুরু করবে এবং ফেরিতে যানজটের চাপটা বাড়তে পারে।

বাংলাদেশ সময়: ২০৫৬ ঘণ্টা, মে ০৪, ২০২২
জিএমএম/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa