ঢাকা, বৃহস্পতিবার, ৫ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৯ মে ২০২২, ১৭ শাওয়াল ১৪৪৩

ফিচার

মাস্কে অনীহা রাজধানীবাসীর

শাকিল আহমেদ, স্টাফ ফটো করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫১ ঘণ্টা, জানুয়ারি ১৮, ২০২২
মাস্কে অনীহা রাজধানীবাসীর

ঢাকা: প্রতিটি কর্মক্ষেত্রে বৃহস্পতিবার (১৩ জানুয়ারি) থেকে মাস্ক পরতে হবে। মাস্ক না পরলে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে জরিমানা করা হবে।

এছাড়া জেল পর্যন্ত হতে পারে বলে সতর্কবার্তা দিয়েছিলেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক। কিন্তু সতর্কবার্তার পরেও ঝুঁকি নিয়ে মাস্ক পরা ছাড়াই চলাচল করেছেন রাজধানীর বিভিন্ন এলাকার মানুষ।
  
করোনা ভাইরাসের নতুন ভ্যারিয়েন্ট ওমিক্রন প্রতিরোধে বিধিনিষেধ শুরু হয়েছে বৃহস্পতিবার (১৩ জানুয়ারি)। তবে, গণপরিবহনে যত সিট তত যাত্রী পরিবহনের নির্দেশনাও দেওয়া হয়েছে ইতোমধ্যে।

দুপুরে রাজধানীর সরেজমিন ঘুরে দেখা যায়, রাজধানীর গুলিস্তান, সদরঘাট, পল্টন, শাহবাগ, কাওরানবাজার ও ফার্মগেটের অধিকাংশ এলাকার মানুষের মুখে মাস্ক নেই। এছাড়াও স্বাস্থ্যবিধির কোনো বালাই নেই বললেই চলে। বাজার থেকে শুরু করে রাজধানীর যতগুলো টিসিবির পণ্য বিক্রির ট্রাক দেখা গেছে তার সবগুলোতেই মানুষ কোনো রকম স্বাস্থ্যবিধি ও নিরাপদ সামাজিক দূরত্ব বজায় না রেখে টিসিবির পণ্য কিনতে ব্যস্ত।  

যানবাহনগুলোতে স্বাস্থ্যবিধি মানার কথা থাকলেও অধিকাংশ যাত্রীরা সরকারের কথার তোয়াক্কা করছে না। মুখে মাস্ক দেখা যায় না বাসচালক ও হেলপার থেকে শুরু করে সাধারণ যাত্রীদের। যেখানে তিন ফিট দূরত্বে বজায় থাকার কথা সেখানে যানবাহনগুলোতে গাদাগাদি করে যাত্রী পরিবহন করতে দেখা গেছে।

রাজধানীর গুলিস্তান জিরো পয়েন্ট এলাকায় রিকশাচালক ও যাত্রীর মুখে নেই মাস্ক।


গণপরিবহনের চালকের মুখে নেই মাস্ক।


অধিকাংশ গণপরিবহনের হেলপারের মুখে নেই নেই।


ফুটপাতে পান-সিগারেটের দোকানের ক্রেতা-বিক্রেতার মুখে নেই মাস্ক।


গুলিস্তান এলাকায় নতুন টাকা বিক্রেতার মুখে নেই মাস্ক।


গণপরিবহনে অধিকাংশ যাত্রীদের মুখে নেই মাস্ক।


ফুটপাত থেকে কাপড় কেনাকাটার সময়েও করছে না মাস্ক ব্যবহার।  

কিন্তু এতো কিছুর পরেও রাজধানী ঢাকার অসচেতন নগরবাসী চলছে মাস্ক ছাড়াই। নেই সামাজিক দূরত্বের বালাই। তাদের দেখে মনে হবে, গোটা পৃথিবী যেন সুস্থ হয়ে গেছে।

বাংলাদেশ সময়: ১৭৫১ ঘণ্টা, জানুয়ারি ১৮, ২০২২
আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa