ঢাকা, মঙ্গলবার, ১৫ অগ্রহায়ণ ১৪২৮, ৩০ নভেম্বর ২০২১, ২৪ রবিউস সানি ১৪৪৩

ফিচার

ভালো নেই বনানীর অদম্য বিজয়ের ছয় ক্রিকেটার!

দেলোয়ার হোসেন বাদল, সিনিয়র ফটোকরেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১২ ঘণ্টা, সেপ্টেম্বর ৫, ২০২১
ভালো নেই বনানীর অদম্য বিজয়ের ছয় ক্রিকেটার! ছবি: দেলোয়ার হোসেন বাদল

ঢাকা: সাহস, শক্তি মনোবল আর একতা নিয়ে ছয়জন ক্রিকেট খেলোয়ার দাঁড়িয়ে আছেন রাজধানীর বনানীর কাকলী মোড়ে। ফার্মগেট থেকে এয়ারপোর্ট রোডে যাওয়ার পথে হাতের বামে সবারই কষ্টে আর ক্ষোভে চোখ আটকে যায় সেই খেলোয়ারদের দেখে।

কিন্তু কেন? কারণ এরা সবাই অসুস্থ। কারো হাত ভাঙা, কারো জামা ছেঁড়া, কারো শরীরের রঙ ঝলসে গেছে, দড়ি দিয়ে আটকে রাখা হয়েছে কারো পেট।

অথচ ২০১১ সালে যখন বাংলাদেশ-ভারত-শ্রীলংকা যৌথভাবে আইসিসি বিশ্বকাপের ১০ম আসরের আয়োজক হয়েছিল। তখন ঘটা করে বনানীর কাকলী মোড়ের সড়ক দ্বীপে ছয়জন ক্রিকেট খেলোয়ারের প্রতিকৃতি অদম্য বিজয় নামে ভাস্কর্যের গোড়া পত্তন ঘটেছিল। বাংলার ক্রিকেটারদের সাহস ও সম্মান জানাতেই এই ভাস্কর্যটি এখানে স্থাপন করা হয়েছিল।

এর মধ্যে একে একে কেটেছে দশ বছর। শুরুতে সংস্কার, পরিচর্চা, যত্ন নিলেও এখন কেউ খবরও রাখেন না। খোঁজও নেন না বছরে একবার, কেমন আছেন ক্রিকেটাররা? কি অবস্থা আছেন?

অযত্নে, অবহেলায়, সংস্কারের অভাবে ধ্বংস হয়ে যাচ্ছে 'অদম্য বিজয়' নামে মনোবল চাঙ্গা করার ভাস্কর্যটি। এমন করেই হয়তো একদিন হারিয়ে যাবেন বনানীর ক্রিকেটাররা।

বাংলাদেশ সময়: ১৯১২ ঘণ্টা, সেপ্টেম্বর ৫, ২০২১
কেএআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa