ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

ফিচার

ধলেশ্বরী গিলছে কেরানীগঞ্জবাসীর বসতভিটা 

দোলোয়ার হোসেন বাদল, সিনিয়র ফটো করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৩৯ ঘণ্টা, আগস্ট ২৪, ২০২০
ধলেশ্বরী গিলছে কেরানীগঞ্জবাসীর বসতভিটা  ভিটেমাটি নদীগর্ভে চলে যাওয়া দেখছেন ক্ষতিগ্রস্তরা। ছবি: ডিএইচ বাদল

ঢাকা: ধলেশ্বরী নদীর জোয়ারের পানিতে প্লাবিত হয়েছে কেরানীগঞ্জের খাড়াকান্দি এলাকা। তলিয়ে গেছে ওই এলাকার ফসলের ক্ষেত।

হারিয়েছে ধলেশ্বরী র্তীরবাসীরা বসতভিটা। ঘরদোর হারিয়ে এখন তাদেরকে খোলা আকাশের নিচে থাকতে হচ্ছে। কেউ কেউ আবার নিকটস্থ আত্মীয়-স্বজনের বাড়িতে আশ্রয় নিয়েছেন।  .আবার অনেকের নদীর পানে তাকিয়ে হতাশা প্রকাশ ছাড়া আর কিছুই করার থাকছে না। অন্যদিকে এলাকার যোগাযোগ পথের একটি সেতুও ভেঙে গেছে।

ক্ষতিগ্রস্ত খাড়াকান্দি এলাকার বাসিন্দা আজমল হোসেন বাংলানিউজকে বলেন, এখানে আমার একটি বসতবাড়ি ছিল। কয়েকদিন আগে রাতে আমার একটি পাকাঘর নদীতে চলে গেলো। পরে চিন্তা করি, দুই-একদিন মধ্যে আমার থাকার ঘরটাও নদীগর্ভে চলে যাবে। তাই এখান থেকে দ্রুত বাকি ঘরগুলো ভেঙে ও আসবাবপত্র সরিয়ে আত্মীয়ের বাড়িতে রেখে এসছি। .পাড়ে দাঁড়িয়ে অন্যদের সঙ্গে নদীগর্ভে ভিটেমাটি চলে যাওয়া দেখছিলেন আসিয়া নামে এক নারী। .তিনি বাংলানিউজকে বলেন, এখানে আমার সাজানো ঘরদোর ছিলো, সব খেয়ে নিলো ধলেশ্বরী নদী।  .দুঃখ প্রকাশ করে বৃদ্ধা জমিরুন বিবি বাংলানিউজকে বলেন, আমার একটাই ছোট টিনশেডের ঘর ছিল। একরাতে হঠাৎ ঘরটির কয়েকটি খুঁটি ধপাস করে ভেঙে পড়লো। চমকে উঠে দেখি ঘরের অর্ধেক নেই। ওই রাতেই ঘরটি ধলেশ্বরী গিলে নিলো। কোনোভাবে নিজেকে রক্ষা করেছি। সংসারে আমার কেউ নেই। এখন আমার কী হবে, আল্লাহই জানে।  .ওই বৃদ্ধার মতো ধলেশ্বরীবাসীদের একটাই প্রত্যাশা, একমাত্র আল্লাহই পারবে, তাদের ওই ভাঙন থেকে রক্ষা করতে।

বাংলাদেশ সময়: ১০৫৬ ঘণ্টা, আগস্ট ২৪, ২০২০
এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।