bangla news

রুশ বিজ্ঞান ও সংস্কৃতি কেন্দ্রে ‘ওপেন ল্যাব ওয়ার্ক’

ফিচার রিপোর্টার | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০২-২৯ ২:৪৭:৪৭ এএম
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

ঢাকা: রাজধানীর ধানমন্ডিতে ঢাকাস্থ রুশ বিজ্ঞান ও সংস্কৃতি কেন্দ্র প্রথমবারের মতো শিক্ষার্থীদের জন্য অনুষ্ঠিত হলো ‘ওপেন ল্যাব ওয়ার্ক’ শিরোনামে বিজ্ঞান ও শিক্ষামূলক প্রশিক্ষণ কার্যক্রম এবং প্রচারণা।

শুক্রবার (২৮ ফেব্রুয়ারি) রুশ বিজ্ঞান ও সংস্কৃতি কেন্দ্রে এই আয়োজন করা হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রতিষ্ঠানটির পরিচালক ম্যাক্সিম দোব্রোখোতভ্।

আয়োজনে বিভিন্ন প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীরা অংশগ্রহণ করে। এতে প্রত্যেক অংশগ্রহণকারী শিক্ষার্থী কিছু সাধারণ কার্যকলাপের মধ্য দিয়ে তাদের জ্ঞানের পরিধি সম্পর্কে জানতে পারে। একই সঙ্গে শিক্ষার্থীরা তাদের নিজেদের ঘাটতিগুলোও খুঁজে এনে বিশ্লেষণ করতে শেখে।

আয়োজন শেষে অংশগ্রহণকারী প্রত্যেক শিক্ষার্থীকে রুশ বিজ্ঞান ও সংস্কৃতি কেন্দ্রের পক্ষ থেকে সনদপত্র প্রদান করা হয়। ২০১৭ সালে শুরু হওয়া এই কার্যক্রমে প্রতি বছর বিভিন্ন দেশের হাজারো শিশু অংশগ্রহণ করে তাদের নিজেদের নতুন করে আবিষ্কার করতে শেখে।

বাংলাদেশ সময়: ০২৪৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৮, ২০২০
এইচএমএস/জেআইএম

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-02-29 02:47:47