ঢাকা, বুধবার, ১৯ শ্রাবণ ১৪২৮, ০৪ আগস্ট ২০২১, ২৪ জিলহজ ১৪৪২

ফিচার

স্পেনে বৃহত্তর ঢাকাবাসীর শীতকালীন বনভোজন

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩২৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ২০, ২০২০
স্পেনে বৃহত্তর ঢাকাবাসীর শীতকালীন বনভোজন

ইউরোপজুড়ে তুষারপাতে জনজীবন বিপর্যস্ত হলেও স্পেনের রাজধানী মাদ্রিদের আবহাওয়া কিছুটা ভিন্ন। নেই কোন তুষারপাত। তাই তুষারপাত দেখার জন্য মাদ্রিদের বৃহত্তর ঢাকা অ্যাসোসিয়েশন ইন স্পেন আয়োজন করেছে শীতকালীন বনভোজনের।

রোববার (১৭ ফেব্রুয়ারি) স্পেনের রাজধানী মাদ্রিদের অদূরে প্রাকৃতিক সৌন্দর্যের লীলাভূমি পোর্তো দে নাভাসেররাদা নামক স্থানে বরফে আচ্ছাদিত পাহাড়ের মধ্যে শীতকালীন এ বনভোজনের আয়োজন করা হয়।

মাদ্রিদসহ স্পেনে বসবাসরত বৃহত্তর ঢাকাবাসী পোর্তো দে নাভাসেররাদা পর্যটন কেন্দ্রের খোলা মাঠে খেলাধুলাসহ নানা আনন্দে মেতে ওঠেন।

শীতকালীন ব্যাতিক্রমী এই বনভোজনের আনুষ্ঠানিক উদ্বোধন করেন বৃহত্তর ঢাকা অ্যাসোসিয়েশন ইন স্পেনের সভাপতি এম এইচ সোহেল ভূঁইয়া।

সংগঠনের নির্বাহী সদস্য ও ঢাকা জেলা অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক এস এম মাসুদুর রহমানের উপস্থাপনায় শুভেচ্ছা বক্তব্য দেন বৃহত্তর ঢাকা অ্যাসোসিয়েশন ইন স্পেনের সিনিয়র সহ-সভাপতি আলামীন মিয়া।

বনভোজন।

কর্মব্যস্ততার ক্লান্তি থেকে মুক্তি পেতে বিপুলসংখ্যক প্রবাসীদের স্বতস্ফূর্ত অংশগ্রহণে শীতকালীন এই বনভোজন এক মিলনমেলায় পরিণত হয়।

দিনব্যাপী এ আয়োজনে বৃহত্তর ঢাকা অ্যাসোসিয়েশন ইন স্পেনের সাংগঠনিক সম্পাদক রুবেল সামাদ ছাড়াও আবুল কালাম আজাদ বেঙ্গল, ইকবাল বাহার, এম এম আরজু, আবুল খায়ের, সায়েম সরকার সানোয়ার হোসেন ছানুসহ দুই শতাধিক প্রবাসী অংশ নেন।

অনুষ্ঠানে প্রবাসী শিল্পীরা সংগীত পরিবেশন করেন। ছিল সাংস্কৃতিক অনুষ্ঠান ও র‌্যাফেল ড্রয়ের আয়োজন। নানা ধরনের খেলায় অংশ নেন অতিথিরা।

পুরো আয়োজনের সার্বিক তত্ত্বাবধানে ছিলেন অর্থ সম্পাদক শাহ আলম, সহ-সাংগঠনিক সম্পাদক মো. আলমগীর হোসাইন, প্রচার সম্পাদক আমির হোসাইন, তোফাজ্জল হোসেন, মাকসুদ সরকার।

সংগঠনের সিনিয়র সহ-সভাপতি আলামীন মিয়া ও নির্বাহী সদস্য এস এম মাসুদুর রহমানের প্রাণবন্ত সঞ্চালনায় এই মিলনমেলা সহ-সভাপতি খলিলুর রহমান, আল আমীন, মো. স্বপন, সহ-সাধারণ সম্পাদক ইকবাল হোসেন, কামরুজ্জামান মাসুম, নাফিস মামুন, মজিবুর সরকার, ক্রীড়া সম্পাদক সাঈদ আনোয়ার, আইন বিষয়ক সম্পাদক মো. ইয়াসিন সিকদার, তোফাজ্জল হোসেন, মাকসুদ সরকারের সরব উপস্থিতিতে মুখরিত হয়ে ওঠে। দিনব্যাপী বনভোজনে ছিল নানা আয়োজন।

সভাপতির সমাপনী বক্তব্যে এম এইচ সোহেল ভূঁইয়া বলেন, সৃষ্টিকর্তার সৃষ্টি দেখার জন্যই আমাদের এই আয়োজন। আগামীতেও ইউরোপের বিভিন্ন দেশে সবাই একত্রে ঘুরতে যাওয়ার পরিকল্পকনা রয়েছে।

বাংলাদেশ সময়: ১৮২৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ২০, ২০২০
এইচএডি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa