bangla news

ছবিতে কুয়াশাচ্ছন্ন রাজধানী

ফিচার ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১২-২১ ১০:৫০:৫২ এএম
কুয়াশাচ্ছন্ন ঢাকা।

কুয়াশাচ্ছন্ন ঢাকা।

ঢাকা: পৌষের শুরুতেই রাজধানীসহ সারাদেশে জাঁকিয়ে শীত নেমেছে। একইসঙ্গে চলছে শৈত্যপ্রবাহ। ঢাকাসহ সারাদেশবাসী শীতের কামড় বেশ টের পাচ্ছেন। কুয়াশার চাদরে মোড়া চারদিক ও উত্তরের ঠাণ্ডা বাতাসও বইছে। টানা তিনদিনের মৃদু শৈত্যপ্রবাহের কারণে কষ্টে পাচ্ছেন খেটে খাওয়া দিনমজুর ও শ্রমিকরা। শনিবার (২১ ডিসেম্বর) সকালে ঘন কুয়াশা পড়ায় রাজধানীর বিভিন্ন সড়কগুলোতে যান চলাচলও প্রায় স্থবির হয়ে পড়েছে। ফলে গাড়িচালকরা দিনের বেলায়ও হেড লাইট জ্বালিয়ে সড়ক পাড়ি দিচ্ছেন ধীরগতিতে। শিশিরকণা মিশ্রিত ঠাণ্ডায় জবুথুব হয়ে পড়েছে জনজীবন। এক ফালি রোদের জন্য রাজধানীবাসী অপেক্ষা করলেও সূর্যের দেখা মিলছে না সারাদিন।

শনিবার কুয়াশাচ্ছন্ন ঢাকার বিভিন্ন এলাকা থেকে ছবিগুলো তুলেছেন বাংলানিউজের ফটো করেসপন্ডেন্ট শাকিল আহমেদ। .কুয়াশাঘেরা রাজধানী।

ঘন কুয়াশাচ্ছন্ন রেলস্টেশন এলাকা।ঘন কুয়াশাচ্ছন্ন রেলস্টেশন এলাকা।ঘুম থেকে উঠেই জীবনের তাগিদে কর্মস্থলে ছুটছেন অফিসগামীরা। কুয়াশা আর ঠাণ্ডার মধ্যে ঘুম থেকে উঠেই জীবনের তাগিদে কর্মস্থলে ছুটছেন অফিসগামীরা।সকালে কুয়াশার মধ্যে রাস্তায় যানবাহন ও মানুষের সংখ্যা ছিল হাতে গোনা। সকালে কুয়াশার মধ্যে রাস্তায় যানবাহন ও মানুষের সংখ্যা ছিলো হাতে গোনা। ..কুয়াশাচ্ছন্ন সকালে গরম পোশাক শরীরের জড়িয়ে স্বাস্থ্য সচেতনরা বেরিয়ে পড়েছেন শরীরচর্চায়।.. শীতের তীব্রতা থেকে রেহাই পেতে আগুন পোহাচ্ছেন শীতার্তরা।.. জীবনের তাগিদে ঠাণ্ডার মধ্যে ক্ষেত থেকে লাল ও পালংশাক তুলে নদীতে পরিষ্কার করছেন দুই কৃষক। ..শাকের আঁটি ধোয়ার পর ডাঙায় তুলেছেন আরেক কৃষক।..বেশি দামের আশায় শীতের সকালে বাজারে বিক্রির জন্য মাথায় করে শাকের বোঝা নিচ্ছেন একজন বিক্রেতা। ..শীতে জবুথবু হয়ে পড়েছেন ছিন্নমূল মানুষেরা। ঠাণ্ডার মধ্যে নদীতে মাছ শিকারের এসে নৌকার মধ্যে চাদর পেঁচিয়ে জবুথবু কয়েকজন জেলেরা।.. ঠাণ্ডা তাড়াতে ফুটপাতের দোকানে শীতবস্ত্র কিনছেন নিম্নআয়ের মানুষ।

বাংলাদেশ সময়: ১০৫০ ঘণ্টা, ডিসেম্বর ২১, ২০১৯
এএটি

ক্লিক করুন, আরো পড়ুন :   ফিচার
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-12-21 10:50:52