bangla news

শাহ আব্দুল করিম বাঙালি জাতির সম্পদ

ফিচার রিপোর্টার | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৯-১৩ ৩:২৩:১৩ এএম
অনুষ্ঠানে উপস্থিত অতিথিরা। ছবি: বাংলানিউজ

অনুষ্ঠানে উপস্থিত অতিথিরা। ছবি: বাংলানিউজ

ঢাকা: শাহ আব্দুল করিম এতই জনপ্রিয় যে, দেশে ও  দেশের বাইরে যেখানেই সংগীত অনুষ্ঠান হয় সেই সব অনুষ্ঠানে আমাদের কাছে অনুরোধ আসে যেন তিনি রচিত একটি গান করি। একজন শাহ আব্দুল করিম বাঙালি জাতির সম্পদ। তিনি অসাম্পদ্রায়িক চেতনার একজন প্রাণ পুরুষ।

বৃহস্পতিবার (১২ সেপ্টেম্বর) বাউল শাহ আব্দুল করিমের ১০তম মৃত্যুবার্ষিকী পালন উপলক্ষে বাংলাদেশ জাতীয় গণতান্ত্রিক লীগ আয়োজিত এক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এমনটাই বলেন প্রখ্যাত কণ্ঠশিল্পী রফিকুল আলম। 

রাজধানীর তোপখানা রোডের নির্মল সেন মিলনায়তনে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

শিল্পী রফিকুল আলম বলেন, শাহ করিম কোনোদিন অন্যায় বা জুলুমের কাছে মাথানত করেননি। তিনি ছিলেন রাজনৈতিকভাবে সচেতন একজন মানুষ। শাহ আব্দুল করিম বাঙালির জাতি ধর্ম বর্ণ গোত্র বিভেদ না করে সবার জন্য গান করেছেন। বাঙালি সঙ্গীত প্রেমীর হৃদয়ে তার অবস্থান উজ্জল।

আলোচনা সভায় সভাপতিত্ব করেন বাংলাদেশ সুপ্রিম কোর্ট বারের সাবেক সহ-সভাপতি ও সিনিয়র আইনজীবী অ্যাডভোকেট এম সাজাওয়ার হোসেন। 

উপস্থিত ছিলেন জাতীয় পার্টির (জেপি) নির্বাহী সম্পাদক মুক্তিযোদ্ধা সাদেক সিদ্দীকি, বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক অরুণ সরকার রানা, সাবেক দায়রা জজ শরীফ লুৎফর রহমান, বাংলাদেশ জাতীয় গণতান্ত্রিক লীগের সভাপতি এম এ জলিল প্রমুখ।

বাংলাদেশ সময়: ০৩১৫ ঘণ্টা, সেপ্টেম্বর ১২, ২০১৯
এইচএমএস/এমএ

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

ফিচার বিভাগের সর্বোচ্চ পঠিত

Alexa
cache_14 2019-09-13 03:23:13